shono
Advertisement

মণিপুরের বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণ, মৃত ১

ফের রক্তাক্ত হিংসাদীর্ণ মণিপুর।
Posted: 10:31 AM Feb 24, 2024Updated: 10:53 AM Feb 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রক্তাক্ত হিংসাদীর্ণ মণিপুর। শুক্রবার বিস্ফোরণে কেঁপে ওঠে ইম্ফলের একটি বিশ্ববিদ্যালয়। এখনও পর্যন্ত ১ জনের মৃত্যুর খবর মিলেছে। হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। 

Advertisement

পিটিআই সূত্রে খবর, গতকাল গভীর রাতে রাজধানী ইম্ফলের ডিএম ইউভার্সিটি চত্বরে বিস্ফোরণ ঘটে। প্রাণ হারান বছর চব্বিশের ওইনাম কেনেগি নামের এক যুবক। বিস্ফোরণে আহত অন্য এক যুবকের চিকিৎসা চলছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক। এদিকে ঘটনার পরই বিশ্ববিদ্যালয় চত্বরে পৌঁছে যায় বোম্ব স্কোয়াড। প্রাথমিক তদন্ত শেষে জানা গিয়েছে, নাশকতা ঘটাতে আইইডি ব্যবহার করা হয়েছিল। এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কেউ।         

 

উল্লেখ্য, গত বছরের মে মাসে মণিপুর হাই কোর্ট নির্দেশ দিয়েছিল, মেতেইদের তফসিলি উপজাতির তালিকাভুক্ত করা যায় কি না সেনিয়ে চার সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত নিতে হবে রাজ্য সরকারকে। আদালতের এই রায়ের পরেই অগ্নিগর্ভ হয়ে ওঠে গোটা মণিপুর। মেতেইদের পক্ষে আদালতের রায়ের বিরোধিতায় ক্ষিপ্ত হয়ে ওঠে কুকিরা। দুপক্ষের সংঘর্ষে প্রাণ হারান দুশোর বেশি মানুষ। সোমবার সেই নির্দেশ পালটে দিয়েছে মণিপুর হাই কোর্ট। শেষ পর্যন্ত নিজেদের রায়ই বাতিল আদালত জানিয়েছে, তফসিলি উপজাতি তালিকায় অন্তর্ভুক্ত করার বিষয়টি কেন্দ্র সরকারের এক্তিয়ারভুক্ত। আদালত সেই কাজে হস্তক্ষেপ করতে পারে না।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement