shono
Advertisement

Breaking News

Park Street

পার্ক স্ট্রিটের রেস্তরাঁয় বিধ্বংসী আগুন, ধোঁয়ায় মুড়েছে এলাকা

ব্যস্ত সময়ে অফিসপাড়ায় এই অগ্নিকাণ্ডে প্রবল আতঙ্ক। পুলিশের তরফে ফাঁকা করা হচ্ছে এলাকা।
Published By: Tiyasha SarkarPosted: 11:16 AM Jun 11, 2024Updated: 01:23 PM Jun 11, 2024

অর্ণব আইচ: খাস কলকাতায় ফের বিধ্বংসী আগুন। পার্ক স্ট্রিটে অ্যালেন পার্কের পাশে একটি রেস্তরাঁয় অগ্নিকাণ্ড। দাউ দাউ করে জ্বলে ওঠে আগুন। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। ফাঁকা করা হয় এলাকা। ওই বহুতল ও আশেপাশে একাধিক অফিস রয়েছে। তড়িঘড়ি সেখানকার কর্মীদের সরানো হয়। একের পর এক বের করা হয় গ্যাস সিলিন্ডার।

Advertisement

অ্যালেন পার্কের কাছে ওই বহুতলটিতে রেস্তরাঁ ও একাধিক অফিস রয়েছে। ওই রেস্তরাঁটি প্রায় চার মাস বন্ধ ছিল। মাস দুয়েক আগে মালিকানা বদল হয়েছে। সেই রেস্তরাঁতেই এদিন ঘটে অগ্নিকাণ্ড। এদিন সকাল সাড়ে দশটা নাগাদ বহুতলের ছাদ থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এর পরই নজরে আসে লেলিহান শিখা। খবর দেওয়া হয় দমকলে। ইঞ্জিন পৌঁছনোর আগেই দাউ দাউ করে জ্বলে ওঠে আগুন। কালো ধোঁয়ায় মুড়ে যায় এলাকা। দমকল কর্মী, বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিশ আধিকারিকরা যুদ্ধকালীন তৎপরতায় শুরু করে কাজ। প্রথমেই ওই বহুতলে থাকা অফিসের কর্মীদের সরিয়ে নিয়ে যাওয়া হয় নিরাপদে। যে রেস্তরাঁয় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সেখানে রাখা গ্যাস সিলিন্ডার সরিয়ে নিয়ে যাওয়া হয়। জল ও ফোম ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে দমকল কর্মীরা। আটকে দেওয়া হয় রাস্তা। বন্ধ করে দেওয়া হয় যান চলাচল।

[আরও পড়ুন: ফের স্বরাষ্ট্রমন্ত্রী শাহ, রেল পেলেন না নীতীশ! নতুন সরকারে কোন পদে কে?]

এদিকে আতঙ্কে আশপাশের বহুতল থেকে বাসিন্দারা কোনওরকমে এক কাপড়ে নিচে নেমে আসেন। সকলের চোখে মুখে প্রবল আতঙ্ক। দমকল সূত্রে খবর, ৮ টি ইঞ্জিনের বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন আয়ত্তে আনা সম্ভব হয়েছে। তবে এখনও পুরোপুরি পরিস্থিতি আয়ত্তে নয়। চলছে কাজ। কী থেকে এই অগ্নিকাণ্ড তা-ও এখনও স্পষ্ট নয়। তবে এই অগ্নিকাণ্ডে প্রচুর ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: কাশ্মীরে তীর্থযাত্রীদের বাসে হামলায় বাড়ল মৃতের সংখ্যা, শুরু NIA তদন্ত, জঙ্গিদের তল্লাশিতে সেনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খাস কলকাতায় ফের বিধ্বংসী আগুন।
  • পার্ক স্ট্রিটে অ্যালেন পার্কের পাশে একটি রেস্তরাঁয় ঘটেছে অগ্নিকাণ্ডে ঘটনাটি।
  • দাউ দাউ করে জ্বলছে আগুন। ঘটনাস্থলে পৌঁছেছে দমদমের বেশ কয়েকটি ইঞ্জিন।
Advertisement