shono
Advertisement

লিলুয়ায় মোমবাতির কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, আগুন আয়ত্তে আনতে নাজেহাল দমকল

পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টায় দমকলের আধিকারিকরা।
Posted: 09:48 PM Dec 13, 2021Updated: 10:20 PM Dec 13, 2021

অরিজিৎ গুপ্ত, হাওড়া: লিলুয়ায় (Liluah) লিলুয়ায় মোমবাতির কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড। দাউদাউ করে জ্বলছে আগুন। লেলিহান শিখাকে নিয়ন্ত্রণে আনতে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে দমকল। আগুন ছড়িয়েছে বিদ্যুৎ পর্ষদের পাওয়ার হাউসে।  

Advertisement

সোমবার রাতে আচমকাই আগুন ধরে যায় হাওড়ার (Howrah) লিলুয়ার মোমবাতির কারখানায়। অত্যন্ত দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে আগুন। গোটা এলাকা ঢেকে যায় কালো ধোঁয়ায়। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। প্রথমে ঘটনাস্থল যায় দুটি ইঞ্জিন। তবে সেগুলি পৌঁছনোর আগেই বিদ্যুৎ পর্ষদের পাওয়ার হাউসে ছড়িয়ে পড়ে আগুন। দাউদাউ করে জ্বলতে শুরু করে পাওয়ার হাউস। আগুনকে আয়ত্তে আনতে একে একে বাড়ানো হয় ইঞ্জিনের সংখ্যা। আগুন আয়ত্তে আনতে শুরু হয় কাজ। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। পাওয়ার হাউস ও মোমবাতির কারখানার আগুন অ্যারেস্টের কাজ চলছে। 

[আরও পড়ুন: স্কুল মাঠে ক্রিকেট খেলার সময় আচমকা বুকে ব্যথা, মৃত্যুর কোলে ঢলে পড়লেন ভাঙড়ের শিক্ষক]

তবে কী থেকে এই অগ্নিকাণ্ড, তা এখনও জানা যায়নি। আগুন সম্পূর্ণ আয়ত্তে না এলে অগ্নিকাণ্ডের কারণ জানা সম্ভব নয় বলেই জানিয়েছেন দমকলের আধিকারিকরা। প্রাথমিক তদন্তে দমকল আধিকারিকদের অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লাগে কারখানাটিতে। মোম তৈরির জন্য প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় দ্রুত আগুন ভয়াবহ রূপ নেয়। এদিকে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ডের জেরে অন্ধকারে ডুবে গিয়েছে গোটা লিলুয়া। ওই এলাকায় প্রচুর কারখানা রয়েছে। এই ঘটনায় সমস্যা সেই কারকানাগুলিও।  

[আরও পড়ুন: স্কুলের WhatsApp গ্রুপে অশ্লীল ছবি পাঠানোর জের, অভিযুক্তের শাস্তির দাবিতে পুলিশের দ্বারস্থ পড়ুয়ারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার