shono
Advertisement

IPL 2022: এবার নেতৃত্বে মায়াঙ্ক, কেএল রাহুলের উত্তরসূচি বেছে নিল প্রীতির পাঞ্জাব

দায়িত্ব পেয়ে কী বললেন মায়াঙ্ক?
Posted: 07:15 PM Feb 28, 2022Updated: 07:15 PM Feb 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবের সঙ্গে সম্পর্কে ইতি ঘটেছে কেএল রাহুলের। আসন্ন আইপিএলে লখনউ (Lucknow Supergiants) দলের নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন তিনি। তাই রাহুলের উত্তরসূচি হিসেবে প্রীতি জিন্টার ফ্র্যাঞ্চাইজি কাকে বেছে নেয়, সেদিকে নজর ছিল ক্রিকেটপ্রেমীদের। সোমবার সেই অপেক্ষার অবসান ঘটল। ঘোষিত হল পাঞ্জাবের নয়া অধিনায়কের নাম।

Advertisement

এদিন পাঞ্জাবের তরফে জানানো হয়, আসন্ন টুর্নামেন্টে নতুন এই দলকে নেতৃত্ব দেবেন ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। এই দলের জার্সিতে ব্যাট হাতে ভাল ফর্মে দেখা গিয়েছিল মায়াঙ্ককে। ২০১৮ আইপিএল মরশুম থেকে দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার হয়ে উঠেছেন তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি সহ-অধিনায়কের ভূমিকাও পালন করেছেন। গত মরশুমে অল্প সময়ের জন্য পাঞ্জাবকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: দীপা কর্মকার কি সাসপেন্ড? আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের তথ্যে তুঙ্গে বিতর্ক]

আইপিএলের ১৫তম (IPL 2022) মরশুমের জন্য মায়াঙ্কের পাশাপাশি অর্ষদীপ সিংকে রেখে দিয়েছিল পাঞ্জাব কিংস (Punjab Kings)। এরপর বেঙ্গালুরুর মেগা নিলামে দল গুছিয়ে নেয় প্রীতি জিন্টার দল। কিন্তু নেতা হিসেবে ফ্র্যাঞ্চাইজি ভরসা রাখল পুরনো সৈনিকের উপরই। অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত মায়াঙ্কও। বললেন, “২০১৮ থেকে পাঞ্জাবের হয়ে খেলছি। এই দলের প্রতিনিধিত্ব করতে পেরে দারুণ লাগে। আর এবার নেতৃত্বের দায়িত্ব পেয়ে খুব ভাল লাগছে। অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করব। আর পাঞ্জাব দলে যেসব প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন, তাঁরা এই কাজটা আরও সহজ করে দেবেন। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে তৈরি হয়েছে এবারের দল। প্রতিবার ট্রফি জয়ের লক্ষ্যেই মাঠে নামি। এবারও তার ব্যতিক্রম হবে না। নতুন চ্যালেঞ্জের জন্য আমি প্রস্তুত।”

উল্লেখ্য, ১৪ কোটি টাকা দিয়ে মায়াঙ্ককে ধরে রেখেছে পাঞ্জাব। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় ওয়ানডে-তে ঈশান কিষান চোট পাওয়ায় ডাক পেয়েছিলেন মায়াঙ্ক। তবে প্রথম একাদশে রাখা হয়নি তাঁকে। তবে পাঞ্জাব তাঁকে অধিনায়ক করায় খুশি দলের হেড কোচ অনিল কুম্বলে।

[আরও পড়ুন: দু’ সপ্তাহ আগে হারিয়েছেন সদ্যোজাত কন্যাকে, এবার পিতৃহারা বরোদার ক্রিকেটার বিষ্ণু সোলাঙ্কি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement