shono
Advertisement

নয়ের দশকের এই খ্যাতনামা বলি অভিনেত্রী এখন গুগল ইন্ডিয়ার বড়কর্তা

অজয় দেবগন-ববি দেওলের সঙ্গে কাজ করেছেন, কে এই অভিনেত্রী? The post নয়ের দশকের এই খ্যাতনামা বলি অভিনেত্রী এখন গুগল ইন্ডিয়ার বড়কর্তা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:29 PM Apr 04, 2019Updated: 04:29 PM Apr 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়ের দশকের ‘পাপা কেহতে হ্যায়’ ছবির সেই মনমোহিনী নায়িকাকে মনে আছে তো? অবশ্য জেনওয়াইয়ের মনে না থাকলেও, বাবা-কাকাদের কাছে হয়তো শুনে থাকবেন এই নায়িকার কথা। তিনি ময়ূরী কঙ্গো। সেই ‘ব্লু-আইড গার্ল’ যিনি একসময়ে কলেজবয় থেকে চল্লিশোর্দ্ধ পুরুষ সবার হৃদয়ের ধুকপুকানি বেদম হারে বাড়িয়েছিলেন। ফের আজ তিনি খবরের শিরোনামে। তবে এবার আর সিনেমার জন্য নয়। বরং, রদ বদল হয়েছে তাঁর কেরিয়ারের। সম্প্রতি, ময়ূরী যোগ দিয়েছেন গুগল ইন্ডিয়ার কর্তা হিসেবে। সূত্রের খবর অনুযায়ী, তিনি গুগল ইন্ডিয়ার এজেন্সি বিসনেস-এর কর্মকর্তা হিসেবে নিযুক্ত হয়েছেন।

Advertisement

[আরও পড়ুন: প্রতীক্ষার অবসান ঘটিয়ে প্রকাশ্যে ‘কলঙ্ক’-এর ট্রেলার, নজর কাড়লেন আলিয়া]

এর আগে বছর খানেক পাবলিশিস গ্রুপের কোপারফর্মিক্স ডট রেজাল্ট্রিক্স-এর ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিযুক্ত ছিলেন ময়ূরী। এছাড়াও ডিজিটাস কোম্পানির অ্যাসোসিয়েট ডিরেক্টর এবং পরে চিফ ডিজিটাল অফিসার হিসেবে কাজ করেছেন বহুদিন। আর এবার তিনি নাম লেখালেন গুগল ইন্ডিয়ার ডিজিটাল অ্যাডভার্টাইজিং বিভাগের কর্তা হিসেবে।

২০০৩ সালের প্রথম দিকেই বলিউড ইন্ডাস্ট্রি ছেড়ে ময়ূরী পাড়ি দিয়েছিলেন মার্কিন মুলুকে। এনআরআই স্বামী আদিত্য ধিলোঁর সঙ্গে সেখানেই সংসার পাতেন। নিউ ইয়র্কের বারুচ কলেজ-জিকলিন স্কুল অফ বিজনেস থেকে মার্কেটিং অ্যান্ড ফিন্যান্সে এমবিএ করেন। অভিনয়ের পর তাঁর কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু হয় নিউ ইয়র্কে। ওদেশেরই ‘৩৬০ আই’ নামে এক ডিজিটাল এজেন্সির মিডিয়া ম্যানেজার হিসেবে নিযুক্ত হন। ২০০৪ থেকে ২০১২ সাল অবধি মার্কিন মুলুকে কাজ করেন ময়ূরী। তবে, মা হওয়ার পর ফিরে আসেন দেশে। গুরগাঁওতে পাকাপাকিভাবে থাকা শুরু করলেও, মুম্বই এবং বেঙ্গালুরুতে প্রায়ই কাজের সূত্রে যাতায়াত করতে হত তাঁকে।

[আরও পড়ুন: রিয়া সেনের জীবনে ‘মিসম্যাচ’! নেপথ্যে কে?]

পড়াশোনায় বরাবরই ভাল ছিলেন ময়ূরী। ১৫ বছর বয়সে আইআইটি খড়গপুরে পড়ার সুযোগ পেয়েও পড়েননি। অভিনেত্রী হওয়ার সু্প্ত বাসনাকে হাতিয়ার করেই একাধিক বলিউডি ছবিতে অভিনয় করে ফেলেন। জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি ‘নাসিম’ দিয়েই তাঁর বলি-পদার্পণ। পাপা কেহতে হ্যায়, বেতাবি, হোগি প্যায়ার কি জিত, বাদল, পাপা দ্য গ্রেট-এর মতো একগুচ্ছ ছবিতে অভিনয় করেছেন। অল্প দিনের মধ্যেই বলিউডে নিজের জায়গা পাকা করে নিয়েছিলেন ময়ূরী। অনুপম খের, অজয় দেবগন, ববি দেওল, রানি মুখোপাধ্যায়, চন্দ্রচূড় সিং, শক্তি কাপুরের মতো তাবড় বলি-স্টাররা তাঁর সহ-অভিনেতা ছিলেন।

The post নয়ের দশকের এই খ্যাতনামা বলি অভিনেত্রী এখন গুগল ইন্ডিয়ার বড়কর্তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement