shono
Advertisement

চিকেন নাগেটসে পুড়েছিল শিশুর শরীর, বিখ্যাত সংস্থাকে ৬ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ

আদালতের নির্দেশে কী প্রতিক্রিয়া একরত্তির?
Posted: 03:09 PM Jul 21, 2023Updated: 03:09 PM Jul 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গায়ে পড়ে গিয়েছিল গরম চিকেন নাগেট। ছ্যাঁকা লেগে পুড়ে গিয়েছিল শরীরের নানা জায়গা। আমেরিকার (USA) এই ঘটনার জেরে বিখ্যাত ম্যাকডোনাল্ডসকে (McDonalds) প্রায় ৬ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিল ফ্লোরিডার (Florida) আদালত। আট বছর বয়সি এক বালিকাকে এই বিপুল পরিমাণ ক্ষতিপূরণ দিতে হবে ম্যাকডোনাল্ডসকে। ২০১৯ সালে এই ঘটনার পরে ক্ষতিপূরণ দাবি করে মামলা দায়ের করে বালিকার পরিবার। চার বছর ধরে মামলার পরে আদালতের রায়ে খুশি আহত বালিকার মা।

Advertisement

ঠিক কী ঘটেছিল? ২০১৯ সালে অলিভিয়া কারাবালো নামে চার বছর বয়সি এক শিশু ম্যাকডোনাল্ডসের দোকানে গিয়েছিল। সেখানেই গরম চিকেন নাগেট পড়ে যায় তার গায়ে। প্রচণ্ড গরম নাগেটের ছ্যাঁকা লেগে অলিভিয়ার শরীরের বেশ কয়েকটি জায়গা পুড়ে যায়। প্রায় তিন সপ্তাহ ধরে চিকিৎসাধীন ছিল একরত্তি। তারপর অবশ্য সম্পূর্ণ সুস্থ হয়ে উঠে স্বাভাবিক জীবনযাপন শুরু করে সে।

[আরও পড়ুন: ক্রীড়াজগতের ইতিহাসের সবচেয়ে বড় চুক্তি! এমবাপেকে ধরে রাখতে অবিশ্বাস্য প্রস্তাব পিএসজির]

কিন্তু এই ঘটনার পরেই বিশাল অঙ্কের ক্ষতিপূরণ দাবি করে ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে মামলা দায়ের করে অলিভিয়ার পরিবার। তাঁদের দাবি ছিল, ম্যাকডোনাল্ডসের গরম নাগেটের জন্যই সাংঘাতিক যন্ত্রণা পেয়েছে তাঁদের শিশুকন্যা। শরীরের নানা অংশের ক্ষতের ছবি পেশ করা হয় আদালতে। এছাড়াও ঘটনার সময়ে যন্ত্রণা পেয়ে অলিভিয়ার চিৎকারের অডিও তুলে ধরা হয়। সমস্ত প্রমাণ দেখিয়ে দাবি করা হয়, ১৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে হবে ম্যাকডোনাল্ডসকে।

তবে ম্যাকডোনাল্ডসের তরফে পালটা দিয়ে বলা হয়, শিশুটি কয়েকদিনের মধ্যেই সুস্থ হয়ে ওঠে। তারপর থেকে একাধিকবার ম্যাকডোনাল্ডসে গিয়ে চিকেন নাগেট কিনে খেয়েছে সে। সমস্ত বিষয় মাথায় রেখেই ক্ষতিপূরণের অঙ্ক অনেকটা কমানোর আবেদন করে সংস্থা। মাস দুয়েক আগেই আদালত জানিয়ে দেয়, এই ঘটনায় অলিভিয়াকে ক্ষতিপূরণ দিতে হবে। বৃহস্পতিবার ৮ লক্ষ ডলার ক্ষতিপূরণের ঘোষণা করা হয়। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় সাড়ে ৬ কোটি টাকা। আদালতের রায়ে বেশ খুশি অলিভিয়ার পরিবার। তার মা বলেছেন, ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে আর মামলা দায়ের করা হবে না।

[আরও পড়ুন: ৫০০ তম আন্তর্জাতিক ম্যাচে সেঞ্চুরির দোরগোড়ায় বিরাট, দ্বিতীয় টেস্টে দাপট রোহিতদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার