shono
Advertisement

নজরে লোকসভা, গোয়ালিয়রে আরএসএসের স্ট্র্যাটেজি বৈঠকে শীর্ষ নেতারা

জমা পড়বে আরএসএসের সমীক্ষার রিপোর্ট। The post নজরে লোকসভা, গোয়ালিয়রে আরএসএসের স্ট্র্যাটেজি বৈঠকে শীর্ষ নেতারা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:12 PM Mar 07, 2019Updated: 07:12 PM Mar 07, 2019

রূপায়ণ গঙ্গোপাধ্যায় : লোকসভা নির্বাচনের ঠিক আগে, আগামিকাল থেকে ১০ মার্চ পর্যন্ত মধ্যপ্রদেশের গোয়ালিয়রে অনুষ্ঠিত হতে চলেছে আরএসএসের অখিল ভারতীয় প্রতিনিধি সভা। এই সভা রাজনৈতিকভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। সমস্ত রাজ্যের আরএসএসের চারজন করে শীর্ষ প্রতিনিধি উপস্থিত থাকবেন এই সভায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১৪০০ জন প্রতিনিধি ও সংঘের কার্যকর্তারা উপস্থিত থাকবেন।

Advertisement

সূত্রের খবর, বৈঠকে রাজ্যওয়াড়ি রিপোর্ট জমা পড়বে। সেখানে সংগঠনের কাজকর্মের পাশাপাশি প্রতি রাজ্যের রাজনৈতিক পরিস্থিতিরও উল্লেখ থাকবে। লোকসভা নির্বাচনে বিভিন্ন রাজ্যে আরএসএসের নিজস্ব সমীক্ষা কী, সেটাও তিনদিনের বৈঠকে আলোচনায় উঠে আসবে। বিভিন্ন রাজ্যে নির্বাচনের ফল কী হতে পারে তা নিয়ে ইতিমধ্যেই সমীক্ষা করেছে সংঘ। রাজ্যওয়াড়ি আরএসএসের এই নির্বাচনী সমীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গোয়ালিয়রে তিনদিনের বৈঠকের কী নির্যাস উঠে আসবে সেদিকে তাকিয়ে রয়েছে দিল্লির বিজেপির সর্বোচ্চ নেতারাও।

[ফের কাশ্মীরিদের উপর হামলা, লখনউয়ে প্রহৃত দুই ফল বিক্রেতা]

আরএসএসের তরফে জানানো হয়েছে, গোয়ালিয়রের কেদারধামে আয়োজিত এই বৈঠকে দেশের বর্তমান সামাজিক ও রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি কয়েকটি প্রস্তাবও নেওয়া হবে। সংঘপ্রধান মোহন ভাগবত এবং সংঘের সরকার্যবাহ ভাইয়াজি যোশীর উপস্থিতিতে ৮ মার্চ এই প্রতিনিধিসভার উদ্বোধন হবে। স্বাভাবিকভাবেই বৈঠকে সম্প্রতি কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনা, এয়ারস্ট্রাইকের বিষয়গুলি আলোচনায় উঠবে। এছাড়া, রাম মন্দির নির্মাণ প্রসঙ্গটি নিয়েও গুরুত্বপূর্ণ আলোচনা হবে।

The post নজরে লোকসভা, গোয়ালিয়রে আরএসএসের স্ট্র্যাটেজি বৈঠকে শীর্ষ নেতারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement