shono
Advertisement

রাজ্যে একধাক্কায় ৫ ডিগ্রি নামল তাপমাত্রা, আজ মরশুমের শীতলতম দিন, কতদিন থাকবে ঠান্ডা?

পৌষ সংক্রান্তির আগে কনকনে ঠান্ডায় কাঁপছে বাংলা।
Posted: 09:28 AM Jan 13, 2024Updated: 09:45 AM Jan 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পৌষ সংক্রান্তির আগে কনকনে ঠান্ডায় কাঁপছে বাংলা। গত ৪৮ ঘণ্টায় পারদ নেমেছে ৫ ডিগ্রি। দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২-৩ ডিগ্রি কম। কলকাতায় তাপমাত্রা নেমেছে ১২. ৮ ডিগ্রিতে। পশ্চিমের জেলাগুলিতে পারদ ৮-১০ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করছে। উত্তরবঙ্গেও পারদ নেমেছে অনেকটা। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, শনিবারই মরশুমের শীতলতম দিন।

Advertisement

ডিসেম্বরের মাঝামাঝি হাড়ে কাঁপুনি ধরিয়েছিল শীত। তার পর থেকেই সে বেপাত্তা। উষ্ণ ছিল বর্ষশেষ ও বর্ষবরণও। শেষবার গতবছর ১৭ ডিসেম্বর কলকাতার তাপমাত্রা নেমেছিল ১৩.৭ ডিগ্রিতে। স্বাভাবিকভাবেই তীর্থের কাকের মতো ঠান্ডার আশায় বসেছিল বঙ্গবাসী। গত ৪৮ ঘণ্টায় তাঁদের সেই আশাপূরণ হয়েছে। হাওয়া বদল হয়েছে কলকাতা-সহ গোটা রাজ্যের।

[আরও পড়ুন: ‘রামমন্দির বিধির লিখন, আমি সারথী মাত্র’, বলছেন আগে ডাক না পাওয়া আডবাণী]

আগামী বুধবার পর্যন্ত শীতের আমেজ থাকবে বঙ্গে। তার পর থেকে হাওয়া বদল হতে শুরু করবে। বুধবার থেকেই বাড়বে তাপমাত্রা। বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্য। উত্তরের উপরের দিকের পাঁচ ও দক্ষিণবঙ্গে উপকূলবর্তী জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার থেকে ভিজতে পারে দার্জিলিং। পশ্চিমী ঝঞ্ঝার জেরেই এই বৃষ্টি। 

পাশাপাশি ঘন কুয়াশার দাপটও থাকবে রাজ্য়জুড়ে। বিশেষ করে উত্তরের জেলাগুলিতে ঘন কুয়াশা থাকবে বলে সতর্ক করেছে হাওয়া অফিস। সবমিলিয়ে পৌষ পার্বণের আগে শীতের আমেজে চেটেপুটে উপভোগ করছে বঙ্গবাসী।

[আরও পড়ুন: বাংলার চরিত্র ধর্মনিরপেক্ষতা রক্ষা করা! সাম্প্রদায়িকতা রুখতে ফের বার্তা অমর্ত‍্য সেনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার