shono
Advertisement

আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে কলকাতাবাসীকে, উত্তরবঙ্গে জারি ভারী বৃষ্টির সতর্কতা

আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
Posted: 09:20 AM Jul 05, 2023Updated: 09:20 AM Jul 05, 2023

নিরুফা খাতুন: বর্ষা ঢোকার পর থেকেই দুর্যোগ শুরু উত্তরবঙ্গে। আগামী কয়েকদিনও সেই দুর্যোগ কাটার সম্ভাবনা নেই। কারণ উপরের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। আবার দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাতে পারে।

Advertisement

বুধবার হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি আর অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টি চলবে। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা বেশিরভাগ জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শুক্রবারের পর বৃষ্টির পরিমাণ কমতে পারে। ২৪ ঘণ্টা পর তাপমাত্রাও খানিকটা নিম্নমুখী হতে পারে। কিন্তু আর্দ্রতাজনিত অস্বস্তি পিছু ছাড়বে না। বিকেল বা সন্ধেয় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। বিকেল অথবা সন্ধের দিকে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা বৃষ্টিতে ভিজতে পারে কলকাতাও। তবে বাতাসে জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও বাড়বে। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি।

[আরও পড়ুন: ‘কেন্দ্রীয় বাহিনী কাজ করবে রাজ্য পুলিশের অধীনে’, ‘নিয়ম’ জানালেন মুখ্যমন্ত্রী]

উত্তরবঙ্গেও চলবে বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করছেন আবহবিদরা। ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা দার্জিলিং, কালিম্পংয়েও। বৃষ্টির পরিমাণ কমতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। শনি এবং রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

এছাড়াও অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মিজোরাম এবং মণিপুরে আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী কয়েকদিন উত্তরাখণ্ড, রাজস্থান এবং উত্তরপ্রদেশেও প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে। গুজরাট, পাঞ্জাব, হরিয়ানাতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। সতর্কতা। ভারী বৃষ্টি হবে মহারাষ্ট্রের বেশ কিছু জেলাতেও।

[আরও পড়ুন: জাতীয় পতাকায় তৃণমূল প্রার্থীর নাম, দলীয় প্রতীক! তুমুল বিতর্ক উলুবেড়িয়ায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement