shono
Advertisement

ভিন রাজ্যে কাজ করতে গিয়ে বাড়িতে টাকা চেয়ে ফোন, পরমুহূর্তেই রহস্যমৃত্যু বাংলার শ্রমিকের

নেপথ্যে রাজনৈতিক কারণ, অভিযোগ মায়ের।
Posted: 12:45 PM Jul 25, 2023Updated: 12:51 PM Jul 25, 2023

শংকরকুমার রায়, রায়গঞ্জ: ঠিকাদারের সাহায্যে ভিন রাজ্যে কাজ করতে গিয়ে রহস্যমৃত্যু বাংলার পরিযায়ী শ্রমিকের (Migrant Labourer)। মঙ্গলবার সকালে উত্তর দিনাজপুরের (North Dinajpur) রায়পুরের বাড়িতে এসে পৌঁছল সেই দুঃসংবাদ। কান্নায় ভেঙে পড়েছেন মা ও পরিবারের অন্যান্য সদস্যরা। মায়ের অভিযোগ, ছেলেকে খুন করা হয়েছে। এর সঙ্গে রাজনৈতিক যোগও খুঁজছেন কেউ কেউ। ওই পরিবার বিজেপি (BJP) সমর্থক। কিন্তু পঞ্চায়েত ভোটের আগে তাঁদের তৃণমূলে (TMC) ভোট দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন মা। তার জেরেই ছেলেকে ভিন রাজ্যে নিয়ে গিয়ে খুন করা হতে পারে বলে তাঁর আশঙ্কা।

Advertisement

জানা গিয়েছে, রায়পুরের পিঁয়াজি মোড়ের বাসিন্দা সঞ্জয় শীল, বয়স ২৮ বছর। গত শনিবার সঞ্জয় স্থানীয় এক ঠিকাদারের সঙ্গে কাজ করতে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গাজিয়াবাদে যান। যদিও প্রথমে দিল্লি যাওয়ার কথা ছিল। পরে তিনি গাজিয়াবাদে যান। সঞ্জয়ের মা বেবিরানি শীল জানান, রবিবার সেখানে পৌঁছনোর পর সোমবার মাকে ফোন করেন। ২৬ হাজার টাকা তাড়াতাড়ি পাঠানোর কথা বলেন ছেলে। তখন বিকেল ৫টা। এরপর সন্ধে ৭টা নাগাদ বেবিরানিকে ফোনে ছেলের মৃত্যুর খবর জানানো হয়। সঞ্জয়কে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে বলে জানায় ওই ঠিকাদার।

[আরও পড়ুন: মাত্র দু’দিনে মায়ানমার থেকে অগ্নিগর্ভ মণিপুরে অনুপ্রবেশ ৭০০ জনের!

সঞ্জয়ের মৃত্যু নিয়ে রহস্য ঘনিয়েছে। বলা হচ্ছে, এর পিছনে রাজনৈতিক কারণ রয়েছে। বিজেপি সমর্থিত শীল পরিবারকে তৃণমূলে ভোট দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছিল বলে অভিযোগ মা বেবিরানি শীল। ছেলে সঞ্জয় নাকি সেই চাপে বড়ুয়া পঞ্চায়েতের (Panchayat Election) তৃণমূল প্রার্থীকেই ভোট দিয়েছিলেন বলে জানান তাঁর মা। কিন্তু তারপরও ছেলেকে স্থানীয় তৃণমূল নেতারা মাঝেমধ্যেই হুমকি দিতেন বলে অভিযোগ। সেসবের জেরেই কি তাঁকে বাইরে নিয়ে গিয়ে খুন করা হল? সেই প্রশ্ন উঠেছে। ছেলেকে এভাবে হারিয়ে কেঁদে আকুল মা।

[আরও পড়ুন: দেশে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ৫৪ শতাংশই যোগীরাজ্যে, প্রকাশ্যে রিপোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement