shono
Advertisement
Mili Oraon

সম্পত্তিতে তৃণমূল ও বিজেপিকে টেক্কা আলিপুরদুয়ারের 'সর্বহারা' বামেদের প্রার্থী মিলির

৫ বছরে মিলির সম্পত্তি বেড়েছে ১০০ শতাংশেরও বেশি।
Posted: 07:18 PM Apr 08, 2024Updated: 08:31 PM Apr 08, 2024

রাজ কুমার, আলিপুরদুয়ার: নিজেদের সর্বহারার দল বলে দাবি করে বামেরা। তবে দল সর্বহারা হলেও সম্পত্তির নিরিখে তৃণমূল (TMC) এবং বিজেপির (BJP) প্রার্থীকে পিছনে ফেলে দিলেন আলিপুরদুয়ারের বাম প্রার্থী মিলি ওঁরাও। উত্তরে আলিপুরদুয়ার আসনে এবার বিজেপি প্রার্থী হয়েছেন মনোজ টিগ্গা, তৃণমূলের প্রকাশ চিক বরাইক এবং আরএসপি-র মিলি ওঁরাও। ইতিমধ্যেই মনোনয়ন পত্র জমা দিয়েছেন তাঁরা। সেখান থেকেই প্রকাশ্যে চলে এল মিলির সম্পত্তির খতিয়ান। দেখা যাচ্ছে, আর্থিকভাবে প্রতিদ্বন্দ্বীদের টেক্কা দেওয়ার পাশাপাশি ৫ বছরে মিলির সম্পত্তি বেড়েছে ১০০ শতাংশেরও বেশি।

Advertisement

নির্বাচন কমিশন সূত্রে জানা যাচ্ছে, আলিপুরদুয়ারের তৃণমূল প্রার্থী প্রকাশ চিক বরাইকের ব্যাঙ্কে গচ্ছিত টাকা ও সোনা মিলিয়ে অস্থাবর সম্পত্তির পরিমাণ ১২ লক্ষ ৮৮ হাজার টাকা। বিজেপি প্রার্থী মনোজ টিগ্গার অস্থাবর সম্পত্তির পরিমাণ ২৭ লক্ষ ৬২ হাজার টাকা। সেখানে মিলির সম্পত্তির পরিমাণ চমকে দেওয়ার মতো, ৩৩ লক্ষ ৪৬ হাজার টাকার বেশি। এর পাশাপাশি তাঁর পরিবারের মিলিত সম্পত্তি ৬১ লক্ষ ৪৭ হাজার টাকার বেশি। 'সর্বহারা' দলের প্রার্থীর এমন আর্থিক উন্নতি দেখে চক্ষু ছানাবড়া অনেকেরই। দেখা যাচ্ছে, ২০১৯ সালে মিলি ওঁরাওয়ের অস্থাবর সম্পত্তির পরিমাণ ছিল, ১৪ লক্ষ ৭৬ হাজার টাকা। ২০২৪ সালে সেটাই ১০০ শতাংশেরও বেশি বেড়ে পৌঁছে গিয়েছে ৩৩ লক্ষ ৪৬ হাজার টাকায়। এছাড়া, তাঁর হাতে নগদ রয়েছে ১০ হাজার টাকা। কোনও স্থাবর সম্পত্তি নেই। যদিও, তাঁর স্বামীর স্থাবর সম্পত্তি রয়েছে ৬০ লক্ষ টাকা।

[আরও পড়ুন: তৃণমূল নয়, বাংলায় ১ নং বিজেপি! লোকসভা ভোটের প্রাক্কালে ভবিষ্যদ্বাণী প্রশান্ত কিশোরের]

মিলির তুলনায় কিছুটা হলেও 'গরিব' আলিপুরদুয়ারের তৃণমূল প্রার্থী প্রকাশ চিক বরাইক। ২০২৪ সালের হিসেবে তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১২ লক্ষ ৮৮হাজার টাকা এবং তাঁর স্ত্রীর ৬ লক্ষ ৬৬ হাজার টাকা। প্রকাশের কোনও স্থাবর সম্পত্তি নেই। যদিও তাঁর স্ত্রীর কিছু কৃষিজমি রয়েছে যার বর্তমান মূল্য ৫ লক্ষ টাকা। যদিও তথ্য বলছে, ২০২৩ সালে অর্থাৎ ১ বছর আগে মনোজের অস্থাবর সম্পত্তি ছিল ১ লক্ষ ২৯ হাজার টাকা এবং স্ত্রীর সম্পত্তি ছিল, ২ লক্ষ ৯৬ হাজার টাকা।

[আরও পড়ুন: কংগ্রেসের পর সিপিএম, ভোটের আগে প্রায় ৫ কোটি টাকা ফ্রিজ আয়কর দপ্তরের]

সম্পত্তির নিরিখে মিলি ওরাঁওয়ের ঠিক পরেই রয়েছেন বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা। তথ্য বলছে, বর্তমানে তাঁর অস্থাবর সম্পত্তি ২৭ লক্ষ ৬২ হাজার টাকা। স্ত্রী ও মেয়ের মিলিত অস্থাবর সম্পত্তি ১৩ লক্ষ ৮৮ হাজার টাকা। এবং মনোজের স্থাবর সম্পত্তি বীরপাড়ার একটি বাড়ি যার বাজার মুল্য ১৬ লক্ষ টাকা। ২০২১ সালে মনোজের অস্থাবর সম্পত্তি ছিল ১৬ লক্ষ ৯৩ হাজার টাকা। স্ত্রী ও মেয়ের ছিল ৩ লক্ষ ৯ হাজার টাকা। এবং স্থাবর সম্পত্তি ১৬ লক্ষ টাকা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রকাশ্যে আলিপুরদুয়ারের ৩ প্রার্থীর সম্পত্তির খতিয়ান।
  • বাকিদের পিছনে ফেলে সম্পত্তিতে শীর্ষে বাম প্রার্থী মিলি ওঁরাও।
Advertisement