shono
Advertisement

অখিল গিরির মন্তব্যে উত্তপ্ত বাঁকুড়া, আদিবাসীদের বিক্ষোভের মুখে রাজ্যের মন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি

মন্ত্রীর গাড়িতে ভাঙচুর করা হয় বলে অভিযোগ।
Posted: 01:34 PM Nov 13, 2022Updated: 01:34 PM Nov 13, 2022

টিটুন মল্লিক, বাঁকুড়া: অখিল গিরির মন্তব্যে তোলপাড় দেশ। রবিবার সকাল থেকেও বাংলার একাধিক জেলায় চলছে বিক্ষোভ। বাঁকুড়ার খাতড়ায় আদিবাসীদের বিক্ষোভের মুখে রাজ্যের খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি। বাধার মুখে পড়ে গাড়ি ছেড়ে হেঁটে এলাকা ছাড়েন মন্ত্রী।

Advertisement

অখিল গিরি মন্তব্যের প্রতিবাদে রবিবার সকালে বাঁকুড়ার খাতড়া টাউন এলাকায় রাজ্য সড়ক আটকে বিক্ষোভ দেখান আদিবাসীরা। সেই সময় গাড়িতে রানিবাঁধ থেকে খাতড়া হয়ে বাঁকুড়া যাচ্ছিলেন প্রতিমন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি। ব্যাংকে কিছু কাজ ছিল তাঁর। খাতড়া টাউনের পাম্প মোড় এলাকায় তাঁর গাড়ি আটকায় বিক্ষুব্ধরা। ক্রমশ বাড়তে থাকে আন্দোলনের উত্তাপ। মন্ত্রীর গাড়িতে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। বিক্ষোভকারীদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন জোৎস্না। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

[আরও পড়ুন:নন্দীগ্রামে সন্ত্রাস: শুভেন্দুর গ্রেপ্তারের দাবি ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির, FIR ২১ নেতার বিরুদ্ধে ]

দীর্ঘক্ষণ বিক্ষোভের পর মন্ত্রীকে ছাড়লেও তাঁর গাড়ি ছাড়েননি আন্দোলনকারীরা। ফলত পায়ে হেঁটে এলাকা ছাড়েন মন্ত্রী। এই বিক্ষোভ কর্মসূচির পর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে জোৎস্না বলেন, “মাননীয় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে উদ্দেশ্য করে বলা অখিল গিরির কথাগুলিকে ব্যক্তিগতভাবে আমি সমর্থন করি না। আমি যতদূর খবর পেয়েছি বা জানি তাতে দলও ওনার এই ব্যক্তিগত মতামতকে সমর্থন করেন না। এটা সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত মতামত। নিজে আদিবাসী মহিলা হয়ে অখিলবাবুর এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমাদের প্রত্যেকের সংযত হওয়া উচিত।”

প্রসঙ্গত, সম্প্রতি নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) আক্রমণের জবাব দিতে গিয়ে অখিল গিরি বলেন, “বলে দেখতে ভাল নয়। কী রূপসী? কী দেখতে ভাল? আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?” এই মন্তব্যেই তুমুল শোরগোল। 

[আরও পড়ুন: ঐতিহাসিক! বিচারকের আসনে এবার তৃতীয় লিঙ্গের প্রতিনিধি, জানালেন অভিজ্ঞতার কথা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement