shono
Advertisement

‘মানুষের কাজ করার জন্য অনেক পথ খোলা’, ফের ইঙ্গিতপূর্ণ মন্তব্য মন্ত্রী রাজীবের

শ্রীরামকৃষ্ণের বাণীকে হাতিয়ার করেও নানা মন্তব্য করেন বনমন্ত্রী।
Posted: 10:29 PM Dec 11, 2020Updated: 10:31 PM Dec 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে দিনকয়েক আগেই বিস্ফোরক মন্তব্য করেছিলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তারপর থেকে তাঁকে নিয়ে নানা আলোচনা শুরু হয়েছে। তার ঠিক কয়েকদিন পর সেই জল্পনাই জিইয়ে রাখলেন রাজ্যের মন্ত্রী। হুগলির কামারপুকুর চটিতে সনাতন ব্রাক্ষণ ট্রাস্টের প্রকাশ্য সমাবেশে ফের ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন তিনি। 

Advertisement

শুক্রবার রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, “ঠাকুর বলে গেছেন যত মত তত পথ।” আর শ্রীরামকৃষ্ণের এই মতকে ব্যাখ্যা করতে গিয়ে আগামী দিনে রাজনীতির আঙিনায় তাঁর কাজ কি হবে তা নিয়ে প্রশ্নচিহ্ন রেখে গেলেন বনমন্ত্রী। এদিন রাজীব বন্দ্যোপাধ্যায় এই অরাজনৈতিক সমাবেশে বলেন, “মানুষের কাজ করার জন্য কোনো মতে যদি অসুবিধা হচ্ছে মনে হয় তাহলে অনেক পথ খোলা আছে। সেই পথ থেকে কেউ কাউকে সরাতে পারবে বলে আমি মনে করি না।” কিন্তু কি সেই পথ তা নিয়ে খোলসা করে কোনও কথা বলেননি বনমন্ত্রী। বরং প্রত্যেক প্রশ্নের উত্তরেই রাজীববাবু এটা অরাজনৈতিক সমাবেশ। এখানে রাজনৈতিক কথা বলা শোভা পায় না বলে এড়িয়ে গিয়েছেন।

[আরও পড়ুন: তৃণমূলের পার্টি অফিস ভাড়া কন্ট্রাক্টরকে! পঞ্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধে সরব দলেরই একাংশ]

শুক্রবার সনাতন ব্রাক্ষণ ট্রাস্টের সমাবেশে মন্ত্রী আরও বলেন, যতদিন তিনি বাঁচবেন ততদিন যেন মানুষের পাশে থেকে কাজ করার সুবুদ্ধি দেন ঠাকুর। এও জানান, তিনি মুখ্যমন্ত্রীকে বলেছেন সংখ্যার ভিত্তিতে নয় চারিদিকে ব্লকে ব্লকে যারা সত্যিকারের দুস্থ ব্রাক্ষণ পুরোহিত আছেন, আর যারা দুস্থ নয় প্রত্যেকেরই ন্যায্য দাবি বিবেচনা করা হোক। আগামী দিনে তিনি যদি সবাইকে সমান সুযোগ, সমান সম্মান না দিতে পারেন তবে এর শেষ পর্যন্ত দেখে ছাড়বেন। তবে এই শেষ দেখার জন্য তিনি আগামী দিনে কোন পথে হাঁটবেন সে বিষয়ে কিন্তু কোনও মন্তব্য করেননি।

[আরও পড়ুন: ৩০ টাকাতেই ভাগ্যবদল! লটারি জিতে কোটিপতি মালদহের গাড়িচালক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement