shono
Advertisement

ফেসবুকে লাইভ ধর্ষণ দেখলেন ৪০ জন, পাশে দাঁড়ালেন না কেউই

বিপন্ন হচ্ছে মানবিকতা। The post ফেসবুকে লাইভ ধর্ষণ দেখলেন ৪০ জন, পাশে দাঁড়ালেন না কেউই appeared first on Sangbad Pratidin.
Posted: 09:18 AM Mar 22, 2017Updated: 01:04 PM Dec 31, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময় বদলেছে। বাড়ছে প্রযুক্তির দাপট। আর সেই প্রযুক্তির সহায়তাতেই যেন নতুন মাত্রা পাচ্ছে অপরাধের দুনিয়া। সেইসঙ্গে বিপন্ন হচ্ছে মানবিকতাও। সম্প্রতি এরকমই এক ঘটনার সাক্ষী থাকল শিকাগো। যেখানে ফেসবুক লাইভে কিশোরীর যৌন নিগ্রহ হতে দেখলেন প্রায় জনা চল্লিশ দর্শক, কিন্তু সাহায্যের জন্য কেউই এগিয়ে এলেন না।

Advertisement

জীবন বাজি রেখে চিতার মুখ থেকে সন্তানকে ছিনিয়ে আনল মা ]

ঘটনার সূত্রপাত যখন এক মহিলা পুলিশের কাছে গিয়ে অভিযোগ জানান যে, তাঁর মেয়ে নিখোঁজ। সেইসঙ্গে একটি মোবাইলে কিছু ছবিও দেখান তিনি। যেখানে দেখা যাচ্ছিল কিশোরীটিকে হেনস্তা করা হচ্ছে। এরপরই তদন্তে নামে পুলিশ। খোঁজ মেলে এক ফেসবুক লাইভ ভিডিওর। ওই মেয়েটিকে হেনস্তা করার সময় লাইভ করা হয়েছিল। জনা চল্লিশেক মানুষ সে ভিডিও দেখেওছিলেন। কিন্তু কেউই কোনওরকম পদক্ষেপ নেননি বা পুলিশকে জানাননি।

[ নিমগাছ থেকে বেরচ্ছে ‘বিয়ার’, হুলস্থুল দিল্লি বিশ্ববিদ্যালয়ে ]

তদন্তে মেয়েটি জানিয়েছে যে, তার হেনস্তাকারীদের অন্তত একজনকে সে চেনে। কিন্তু কীভাবে তাদের সঙ্গে যোগাযোগ হয়েছিল তা স্পষ্ট নয়। একাধিক ব্যক্তিকে এ নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু এখনও হেনস্তাকারীদের শনাক্ত করা যায়নি।

ফেসবুকের তরফে এক মুখপাত্র জানিয়েছেন, শিকাগোর ঘটনা সম্পর্কে তাঁদের নির্দিষ্ট কোনও প্রতিক্রিয়া নেই। তবে এই ধরনের ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে সংস্থাটি তার ব্যবহারকারীদের সতর্ক করবে সংস্থাটি।

হিন্দুদের উপর আক্রমণ সমর্থন করা হয় বাংলা ও কেরলে! ]

The post ফেসবুকে লাইভ ধর্ষণ দেখলেন ৪০ জন, পাশে দাঁড়ালেন না কেউই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement