shono
Advertisement

খাস কলকাতায় ফের এটিএমে দুষ্কৃতী হানা, ভল্ট ভেঙে টাকা হাতানোর চেষ্টা

এখনও পর্যন্ত কোনও সন্দেহভাজনকে আটক করা যায়নি।
Posted: 11:21 AM Dec 12, 2021Updated: 11:21 AM Dec 12, 2021

অর্ণব আইচ: খাস কলকাতায় (Kolkata) এটিএম লুঠের চেষ্টা আততায়ীর। ভেঙে ফেলা হয়েছে এটিএমের বাইরের শাটার। তছনছ ভিতরের অংশ। শনিবার রাতে এমন ঘটনা ঘটে গেল চিত্তররঞ্জন অ্যাভিনিউতে। স্বাভাবিকভাবেই এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

ট্রপিকাল স্কুল অফ মেডিসিনের উলটোদিকে রয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিএম (ATM)। রবিবার সকালে দেখা যায়. এটিএমের বাইরের অংশ ভেঙে ফেলা হয়েছে। লণ্ডভণ্ড হয়েছে এটিএমের ভিতরও। ছুটির দিন সকালে এমন দৃশ্য ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। খবর যায় লালবাজারে। সেখান থেকে খবর পেয়ে ঘটনাস্থলে আসে বউবাজার থানার পুলিশ। আপাতত তারা তদন্ত করে দেখছে, কে বা কারা এই ঘটনা ঘটাল। এখনও পর্যন্ত কোনও সন্দেহভাজনকে আটক করা যায়নি।

[আরও পড়ুন: পরকীয়ায় বাধা, স্তন্যদানের সময় সন্তানকে বালিশ চাপা দিয়ে ‘খুন’ মায়ের]

সূত্রের খবর, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। তাতে দেখা গিয়েছে, শনিবার রাতে এক মাদকাসক্ত ব্যক্তিকে এটিএমের বাইরের অংশ ভাঙার চেষ্টা করছে। সেই ব্যক্তির খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে এটিএমের ভল্ট অর্থাৎ যেখানে টাকা রাখা থাকে, সেটি এখনও অক্ষত রয়েছে। দুষ্কৃতীরা কোনও টাকা হাতাতে পারেনি বলেই খবর। তবে ভল্টটিও ভাঙার চেষ্টা হয়েছিল বলে খবর। খাস কলকাতায় কীভাবে এমন ঘটনা ঘটল, তা নিয়ে রহস্য বাড়ছে। ব্যাংকের তরফে অন্তর্ঘাত হয়েছে কিনা তাও খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

তবে এই প্রথমবার নয়। ইতিপূর্বে একাধিকবার কলকাতায় এটিএম লুঠ হয়েছে। গত বছর নভেম্বর মাসে গ্যাস কাটার দিয়ে এটিএম ভেঙে ১৩ লক্ষ টাকা নিয়ে পালিয়েছিল দুষ্কৃতীরা। পূর্ব কলকাতার তিলজলায় গ্যাস কাটার দিয়ে এটিএম যন্ত্রটি কাটার সময় আগুন ধরে যায় কাউন্টারে। তার আগে অক্টোবর মাসের প্রথম সপ্তাহে একইভাবে উত্তর কলকাতায় হামলা চালায় দুষ্কৃতীরা। তবে শ্যামপুকুর থানার পুলিশের তৎপরতায় তারা ভাঙতে পারেনি এটিএম। এর পিছনে হরিয়ানার কুখ্যাত এটিএম লুঠের গ্যাং আছে বলেই ধারণা পুলিশের।  সেন্ট্রাল অ্যাভিনিউর এই ঘটনায় তেমন কোনও গ্যাং যুক্ত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। 

[আরও পড়ুন: সাক্ষাৎ ঈশ্বর! মাছের গায়ে ফুটে উঠল ‘আল্লা-মহম্মদ’, ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement