shono
Advertisement

নিরাপদে দেশে ফিরলেন দুই ভারতীয় মৌলবী

পাকিস্তানে হারিয়ে গিয়েছিলেন দু'জন The post নিরাপদে দেশে ফিরলেন দুই ভারতীয় মৌলবী appeared first on Sangbad Pratidin.
Posted: 01:02 PM Mar 20, 2017Updated: 08:25 AM Mar 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : নিরাপদে দেশে ফিরলেন পাকিস্তানে হারিয়ে যাওয়া দুই ভারতীয় মৌলবী। সোমবার সকালেই দিল্লিতে পা রাখেন নিজামুদ্দিন দরগার খাদেম সইদ আসিফ আলি নিজামি ও তাঁর ভাইপো নাজিম আলি নিজামি। আজই তাঁরা দেখা করতে পারেন সুষমা স্বরাজের সঙ্গে। সূত্রের খবর, তাঁদের সঙ্গে যোগাযোগ করার কথা ভাবছে গোয়েন্দা সংস্থাগুলি। পাকিস্তানে গিয়ে তাঁদের সঙ্গে ঠিক কী কী ঘটেছিল তা জানার চেষ্টা করবে তারা। ইতিমধ্যেই নাজিম নিজামি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, উম্মত নামে পাকিস্তানের একটি সংবাদপত্রে তাঁদের ছবি দিয়ে একটি মিথ্যা প্রতিবেদন ছাপা হয়। যেখানে তাঁদের RAW-এর চর হিসাবে উল্লেখ করা হয়েছে।

Advertisement

ধর্মগুরু সইদ আসিফ নিজামির ছেলে আমির নিজামি জানান, দেশে ফিরেই প্রথমে আল্লাহর দোয়া নিতে নিজামুদ্দিনের দরগায় যান তাঁরা। পরে পরিবারের লোকজনের সঙ্গে দেখা করেন। এএনআইকে আমির জানান, “আমি ভারত সরকারকে ধন্যবাদ জানাতে চাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সুষমা স্বরাজ, রাজনাথ সিংয়ের কাছে আমি কৃতজ্ঞ। সরকার যেভাবে তাঁদের দেশে ফিরিয়ে আনলেন আমরা খুব খুশি।”

গত ৮ মার্চ পাকিস্তানের উদ্দেশে রওনা দেন ষাটোর্ধ্ব সইদ আসিফ আলি নিজামি ও নাজিম নিজামি। লাহোরের এক সুফি উপাসনাস্থলে চাদর চড়াতে গিয়েছিলেন তাঁরা। ১৫ মার্চ করাচি যাওয়ার জন্য লাহোর বিমানবন্দরে পৌঁছনোর পর থেকে তাঁদের আর কোনও খোঁজ ছিল না। এ নিয়ে পাকিস্তান সরকারের সঙ্গে  উচ্চ পর্যায়ে আলোচনাও হয়। এরপরই গত সপ্তাহে খোঁজ মেলে তাঁদের।

The post নিরাপদে দেশে ফিরলেন দুই ভারতীয় মৌলবী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement