shono
Advertisement

পাঁচ দিনে পাঁচশো কোটি আয় পাঠানের, ছবি নিষিদ্ধ করার দাবিতে সিনেমা হলে ভাঙচুর

‘পাঠান’ যশরাজ ব্যানারে তৈরি প্রথম ছবি যা প্রথম দিনে সর্ব্বোচ্চ ব্যবসা করেছে।
Posted: 02:50 PM Jan 30, 2023Updated: 02:50 PM Jan 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসকে হাতের মুঠোয় নিয়ে ফেলেছে শাহরুখেরে পাঠান। পাঁচ দিনে পাঠানের ঘরে ৫০০ কোটির আয়। কিন্তু অবস্থা দেখুন, কিছু মানুষ এখনও পাঠানের বিরোধিতা করেই চলেছেন। তাঁদের দাবি দেশ জুড়ে পাঠান ছবি দেখানো বন্ধ হোক! আর এই দাবিতেই মুম্বইয়ের মীরা রোডের এক সিনেমা হলের বাইরে ভাঙচুর চালাল গেরুয়া শিবিরের লোকজন। ছেঁড়া হল পোস্টার, সিনেমা হলে চলল ভাঙচুর। সঙ্গে গেরুয়া বাহিনীর গলায় জয় শ্রীরাম ধ্বনি। তবে কারা রয়েছেন এই গোটা ঘটনার পিছনে, এখনও তা জানা যায়নি।

Advertisement

একের এক রেকর্ড ভেঙে চলেছে পাঠান (Pathaan)। এবার দেশ-বিদেশের ব্যবসা মিলিয়ে পাঁচশো কোটির ক্লাবে ঢুকে পড়ল শাহরুখ খানের (Shah Rukh Khan) কামব্যাক সিনেমা। শুধু দেশের ব্যবসার নিরিখে দু’শো কোটির বেশি আয় করে ফেলেছে ছবিটি।

একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের কামব্যাক ছবি। ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। দেশ-বিদেশ মিলিয়ে ‘পাঠান’-এর প্রথম দিনের আয় ১০৬ কোটি টাকা। যার মধ্যে দেশে ‘পাঠান’ মোট ৫৭ কোটি টাকার ব্যবসা করেছে। এর মধ্যে ৫৫ কোটি টাকা হিন্দি ভার্সানের মাধ্যমে আয় হয়েছে। আর ডাবিং ভার্সানের আয় ২ কোটি। দ্বিতীয় দিন ‘পাঠান’ অর্থাৎ সাধারণতন্ত্র দিবস তথা সরস্বতী পুজোর দিন ১১৩.৬০ কোটি টাকা আয় হয়েছে শাহরুখের কামব্যাক ছবির।

[আরও পড়ুন:  শুটিংয়ে ভয়াবহ দুর্ঘটনা, অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভরতি বাংলাদেশি অভিনেত্রী শারমিন আঁখি]

তৃতীয় ও চতুর্থ দিনেও ‘পাঠান’-এর সাফল্যের এই ধারা অব্যাহত রয়েছে। চার দিনে ভারতে ২৬৫ কোটি টাকার ব্যবসা করেছে কিং খানের ছবি। বিদেশে এই চারদিনে ‘পাঠান’-এর আয় ১৬৪ কোটি টাকা। অর্থাৎ চার দিনে ৪২৯ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখের ছবি। পঞ্চম দিনে তা পাঁচশো কোটি ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল।

‘পাঠান’ যশরাজ ব্যানারে তৈরি প্রথম ছবি যা প্রথম দিনে সর্ব্বোচ্চ ব্যবসা করেছে। শাহরুখ খানের প্রথম ছবি, যা প্রথম এবং দ্বিতীয় দিনে সর্বোচ্চ অঙ্ক ছুঁয়েছে। দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামের প্রথম ছবি, যা মুক্তির দিন এবং তার পরের দিনে এত আয় করেছে। সাফল্যের এই ধারা আগামী সপ্তাহেও অব্যাহত থাকবে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘তুমি একবার আমায় দেখবেই’, ‘পাঠান’ শাহরুখের সঙ্গে ছবি শেয়ার করে প্রেমপত্র লিখলেন ঊষসী ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement