shono
Advertisement

‘মোদি ভগবানের চেয়ে কম কিছু নন’, দাবি শিবরাজ সিং চৌহানের

শরণার্থীদের নতুন জীবন দিয়েছেন প্রধানমন্ত্রী, দাবি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর। The post ‘মোদি ভগবানের চেয়ে কম কিছু নন’, দাবি শিবরাজ সিং চৌহানের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:09 PM Dec 23, 2019Updated: 01:10 PM Dec 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব নিয়ে আইন নিয়ে বিতর্কের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভগবানের সঙ্গে তুলনা করলেন বিজেপি নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। তাঁর দাবি, মোদি পাকিস্তানের সংখ্যালঘুদের নতুন জীবন দিয়েছেন। তাই, তিনি ভগবানের থেকে কোনও অংশে কম যান না।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এই মুহূর্তে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক নেতা। এ বিষয়ে সন্দেহের কোনও অবকাশ নেই। কিন্তু, তা বলে ভগবানের সঙ্গে তুলনা! শিবরাজ সিং চৌহান অন্তত, তাঁকে ভগবানের আসনেই বসিয়ে দিয়েছেন। সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে রবিবারে ইন্দোরে সিন্ধি ও পাঞ্জাবিদের নিয়ে একটি সভার আয়োজন করে বিজেপি। সেখানেই প্রধান বক্তা ছিলেন শিবরাজ। সেখানে তিনি পাকিস্তানের সংখ্যালঘুদের উদাহরণ টেনে এনে বলেন, “ঈশ্বর আপনাদের জীবন দিয়েছেন। মা জন্ম দিয়েছেন। কিন্তু, আপনারা যখন যখন বিপদে ছিলেন, তখন মোদিই আপনাদের বাঁচিয়েছেন। মান-সম্মান সব দিয়েছেন। পাকিস্তানের সংখ্যালঘুদের নাগরিকত্ব দিয়ে নতুন জীবন দিয়েছেন। তাই ঈশ্বরের থেকে কোনও অংশে কম যান না মোদিজি।”

[আরও পড়ুন: ভরসা ছোট দলগুলি, ঝাড়খণ্ডে অঙ্কের বিচারে পিছিয়ে থেকেও আশা ছাড়ছে না বিজেপি]


সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে ইতিমধ্যেই দেশজুড়ে পথে নেমেছে বিজেপি। সাধারণ মানুষকে এই আইনের বাস্তবতা বোঝানোর চেষ্টা করছে তাঁরা। এর ফলে শরণার্থীরা কতটা উপকৃত হবেন, তাও বোঝানোর চেষ্টা করছে গেরুয়া শিবির। এই পরিকল্পনার অংশ হিসেবেই সিন্ধি ও পাঞ্জাবিদের সমাবেশে যান শিবরাজ সিং চৌহান। সেখানে, পাকিস্তানের সংখ্যালঘুদের দুর্দশার কথা তুলে ধরেন তিনি। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি, পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুদের জীবন দুর্বিষহ। তাঁদের উপর অত্যাচার করা হত, ধর্ষণ করা হত, জোর করে বিয়ে দেওয়া হত। তাই, এদের কথা ভেবেই সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করা উচিত নয়। 

[আরও পড়ুন: ৭০ বছর পরেও মর্যাদার লড়াই লড়তে হচ্ছে মুসলিমদের, আক্ষেপ ওয়েইসির ]

শিবরাজের এই বক্তব্যকে অবশ্য বিরোধীরা কটাক্ষের সুরে বিঁধছেন। তাঁদের দাবি, এতেই বোঝা যাচ্ছে, বিজেপি নেতারা দলের থেকে মোদিকে বেশি এগিয়ে রাখেন।

The post ‘মোদি ভগবানের চেয়ে কম কিছু নন’, দাবি শিবরাজ সিং চৌহানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement