shono
Advertisement

লোকসভার আগে বাংলার স্টেশন সংস্কার, বেশ কয়েকটি প্রকল্পের শিলান্যাস করবেন মোদি

অনুষ্ঠানে যাতে কোনও বিঘ্ন না ঘটে সেজন্য চলতি কাজ বন্ধ রাখার নির্দেশ দিল রেল। 
Posted: 08:47 PM Feb 23, 2024Updated: 09:00 PM Feb 23, 2024

সুব্রত বিশ্বাস: অমৃত ভারত প্রকল্পে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের আওতার স্টেশনগুলোর উন্নয়নের কাজের শিলান‌্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেজন্য তৎপর রেল। অনুষ্ঠানে যাতে কোনও বিঘ্ন না ঘটে সেজন্য চলতি কাজ বন্ধ রাখার নির্দেশ দিল রেল।  

Advertisement

সোমবার ভার্চুয়ালি স্টেশনের উন্নয়ন ও নির্দিষ্ট উচ্চতার সাবওয়ের শিল‌্যান‌্যাস উদ্বোধন করবেন মোদি। সেই অনুষ্ঠানে যাতে কোনওরকম ব্যাঘাত না ঘটে তার জন্য পদক্ষেপ করেছে রেল। শনিবার থেকে সোমবার পর্যন্ত রেলের চলতি কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। আসানসোল ডিভিশনের সিনিয়র ডিভিশন‌্যাল সিগন‌্যাল টেলিকম ইঞ্জিনায়ার শিবপ্রকাশ যাদব লিখিতভাবে জানিয়েছেন, মাটির মধ্যে যেসব কাজকর্ম তা পুরোপুরি বন্ধ রাখতে হবে। খোঁড়াখুঁড়ির কারণে বিঘ্ন ঘটতে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের ব‌্যাঘাত ঘটাতে পারে বলে আশঙ্কা করা হয়েছে। জানা গিয়েছে, আসানসোলের সাতটি স্টেশন ডুমকা, বাসুকীনাথ, দেওঘর, শঙ্করপুর, বিদ‌্যাসাগর, জামতাড়া, পানাগড় স্টেশনের উন্নয়নের শিল‌ান‌্যাসের উদ্বোধন করা হবে। পাশাপাশি এগারোটি সাবওয়ের শিল‌ান‌্যাসেরও উদ্বোধন হবে।

এছাড়া ডানকুনি ও বর্ধমানের কিছু নতুন প্রকল্পের শিলান‌্যাসের কথাও রয়েছে। ওই দিন দক্ষিণ পূর্ব রেলের ৪৬টি স্টেশন ও ১০৮টি রোড ওভারব্রিজ ও আন্ডারপাসের উদ্বোধন করবেন মোদি। যার মধ্যে ২২টি স্টেশন রাজ্যের মধ্যে রয়েছে। উন্নয়নের জন‌্য খরচ হবে ৫৯৭.১৫ কোটি টাকা। স্টেশনগুলো মধ্যে রয়েছে আদ্রা, বাঁকুড়া, বিষ্ণুপুর, পুরুলিয়া, খড়গপুর, মেচেদা, উলুবেড়িয়া, আন্দুল, পাঁশকুড়া , দিঘা, হলদিয়া-সহ একাধিক স্টেশন।

উল্লেখ্য, মাস পড়লেই বাংলা থেকে লোকসভা ভোটের প্রচার শুরু করতে চলেছেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। বারাসতের আগে তিনি আরামবাগের সভা থেকে শুরু করবেন প্রচার কর্মসূচি। দিল্লি বিজেপি সূত্রে খবর, ১ মার্চ মোদি আসছেন আরামবাগে। সেখানে সভা করবেন। এই কেন্দ্রটি বর্তমানে তৃণমূলের দখলে। আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার। তবে পাশের কেন্দ্র, হুগলি বিজেপির শক্ত ঘাঁটি। লকেট চট্টোপাধ্যায় সাংসদ। আর তাই চব্বিশের লোকসভা নির্বাচনে আরামবাগ টার্গেট করেছে বিজেপি। আরামবাগের পর ২ তারিখ কৃষ্ণনগরে সভা করতে পারেন মোদি। আর ৬ তারিখ বারাসতে সভা। ফলে এক সপ্তাহে তিনবার বঙ্গ সফরে প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন:‘ও খেয়েছে?’, বান্ধবীর খোঁজে উতলা কোন্নগরে সন্তান ‘খুনে’ ধৃত মা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার