shono
Advertisement

সুপার কাপ খেলবে না মহামেডান, ফেডারেশনকে জানিয়ে দিল সাদা-কালো ব্রিগেড

কেন সুপার কাপ খেলবে না মহামেডান স্পোটিং?
Posted: 11:20 AM Dec 26, 2023Updated: 11:20 AM Dec 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের শুরুতে সুপার কাপে (Super Cup) তিন প্রধানের লড়াইয়ে সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত তা হচ্ছে না। কারণ ইতিমধ্যেই মহামেডান স্পোর্টিংয়ের (Mohammedan Sporting) তরফে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনকে (All India Football Federation) সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়েছে যে তারা জানুয়ারিতে সুপার কাপ খেলবে না।

Advertisement

সম্প্রতি সুপার কাপের গ্রুপ বিন‌্যাস করেছে ফেডারেশন। সেই অনুযায়ী ভুবনেশ্বরে হতে চলা এই টুর্নামেন্টের গ্রুপ ‘এ’-তে একসঙ্গে রয়েছে কলকাতার দুই প্রধান ইস্টবেঙ্গল (East Bengal) ও মোহনবাগান (Mohun Bagan)। আই লিগ (I League) থেকে সুযোগ পাওয়া চূড়ান্ত চার দলকে র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে রাখা হয়েছে চার গ্রুপে। সেই অনুযায়ী সেরা র‌্যাঙ্কিংয়ের ক্লাব খেলবে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের সঙ্গে গ্রুপ ‘এ’-তে। আই লিগ টেবিলের শীর্ষে থেকেই বছর শেষ করেছে মহামেডান। ফলে তারা সুপার কাপে অংশ নিলে কলকাতার তিন প্রধানকেই খেলতে দেখা যেত এক গ্রুপে। কিন্তু আগামী জানুয়ারিতে হতে চলা এই প্রতিযোগিতায় অংশ না নেওয়ার কথা ইতিমধ্যেই তারা ফেডারেশনকে জানিয়েছে। আগেই মহামেডানের না খেলা নিয়ে জল্পনা ছিল। সাদা-কালো কর্তাদের এই পদক্ষেপের পর সিলমোহর পড়ল সেই সম্ভাবনায়।

[আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে ধোনির কোন রেকর্ড ভাঙার অপেক্ষায় রোহিত?]

কিন্তু কেন এই সিদ্ধান্ত? ক্লাব সূত্রে খবর, মরশুমের শুরু থেকে এই দলটাই একের পর এক প্রতিযোগিতা খেলছে। কলকাতা লিগ ও ডুরান্ড কাপের পর এখন আই লিগেও সেই ডেভিড লালহানসাঙ্গা, বিকাশ সিং, সামাদ আলি মল্লিকদের নিয়ে লড়ছে সাদা-কালো শিবির। ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে আপাতত আই লিগের শীর্ষ রয়েছে মহামেডান। পরের দুই স্থানে থাকা রিয়াল কাশ্মীর ও শ্রীনিধি ডেকান এফসি-র সঙ্গে তাদের ব্যবধান সাত পয়েন্টের। এই অবস্থায় নিজেদের পুরো মনযোগ আই লিগ জয়ের উপরেই দিতে চাইছেন কর্তারা। ক্লাবের ইনভেস্টর সংস্থার এক কর্তার কথায়, “সুপার কাপ খেলে আমাদের বিশেষ লাভ হবে না। বরং আই লিগ জিতলে পাওয়া যাবে আইএসএল খেলার সুযোগ। তাই আমরা সেদিকেই নজর দিচ্ছি।”

এই পরিস্থিতিতে নেরোকা ম্যাচে জয়ের পর দু’সপ্তাহের জন্য গোটা দলকে ছুটি দিয়েছে মহামেডান। রবিবার রাতে দেশের পথে রওনা দিয়েছেন কোচ আন্দ্রে চেরনিশভ। ছুটি কাটিয়ে জানুয়ারির ৮-৯ তারিখে ফের শহরে ফিরবেন ফুটবলাররা। ১০ জানুয়ারি থেকে ফের আই লিগের জন্য অনুশীলনে নেমে পড়বে দল। এছাড়া জানুয়ারির শেষে একটি প্রীতি ম্যাচ খেলতে যাবে মহামেডান। ২৭ জানুয়ারির সেই ম্যাচ খেলতে দিন তিনেক আগেই রওনা হবেন এডি হার্নান্ডেজ, অ্যালেক্সিস গোমেজরা।

[আরও পড়ুন: শচীনের ‘বিরাট’ রেকর্ড ভাঙতে চলেছেন কোহলি! কতটা কঠিন এই পথ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement