shono
Advertisement

রামলালার দর্শনে খোদ ‘হনুমানজি’! রামমন্দিরে ‘অলৌকিক’ কাণ্ডে বিহ্বল ভক্তকূল

এবার মার্কিন উপগ্রহচিত্রে ভেসে উঠল অযোধ্যার রামমন্দির।
Posted: 05:55 PM Jan 24, 2024Updated: 06:19 PM Jan 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দির উদ্বোধনের পর থেকেই অযোধ্যায় (Ayodhya) উপচে পড়ছে ভক্তদের ভিড়। এবার রামলালার দর্শনে হাজির হলেন স্বয়ং ‘হনুমানজি’। শ্রীরাম মন্দির তীর্থ ক্ষেত্র ট্রাস্ট সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় হঠাৎই রামমন্দিরের (Ram Mandir) ভিতরে ঢুকে পড়ে এক বাঁদর। শুধু তাই নয়, একেবারে মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করে সে। এই ঘটনাকে শুভ লক্ষণ হিসেবেই দেখছে মন্দির কমিটি। এক্স হ্যান্ডেলে ট্রাস্টের তরফে লেখা হয়, যেন স্বয়ং হনুমানজি এসেছেন রামলালার দর্শনে।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যা ৫টা বেজে ৫০ মিনিট নাগাদ রামমন্দিরের দক্ষিণ দুয়ার দিয়ে ঢোকে একটি বাঁদর। সেটি সরাসরি ভিড় ডিঙিয়ে ঢুকে পড়ে মন্দিরের গর্ভগৃহে। গ্যাঁট হয়ে বসে একেবারে রামলালার মূর্তির সামনে। কপিবরকে দেখামাত্র বাজানো হয় অ্যালার্ম, যদি সেটি সদ্য প্রতিষ্ঠিত মূর্তির কোনও ক্ষতিকরে। গর্ভগৃহে ছুটে আসেন নিরাপত্তাকর্মীরা। যদিও বাঁদরটি ঝামেলা না বাড়িয়ে মন্দিরের পূর্ব দিক দিয়ে বেড়িয়ে যায়।

 

[আরও পড়ুন: ১৬ এপ্রিল লোকসভা নির্বাচন? কমিশনের ‘নোটে’ জল্পনা তুঙ্গে]

বাঁদরের এই কাণ্ডকে অলৌকিক বলছেন রামভক্তরা। তাদেঁর মতে, স্বয়ং হনুমানজি দেখা দিয়েছেন মন্দিরের উদ্বোধনে পরের দিনেই। যা অত্যন্ত শুভ লক্ষণ। এদিকে এই ঘটনার কথা জানিয়ে টুইট করেছে শ্রীরাম মন্দির তীর্থ ক্ষেত্র ট্রাস্টও। সেখান বলা হয়, যেন স্বয়ং হনুমানজি এসেছেন রামলালার দর্শনে।’ উল্লেখ্য, হনুমানের অবতার মনে করা হয় বাঁদরকে।

 

[আরও পড়ুন: অব্যাহত জোটের জট! ফের একলা চলার ইঙ্গিত মমতার, আদৌ থাকবেন রাহুলের ন্যায় যাত্রায়?]

এদিকে বুধবার মার্কিন উপগ্রহচিত্রে ভেসে উঠেছে নবনির্মিত অযোধ্যার রামমন্দির। এর আগে ইসরো মন্দিরের বেশ কিছু উপগ্রহচিত্র প্রকাশ করেছে। মন্দির যে অযোধ্যার বার্ডস আই ভিউ বদলে দিয়েছে, প্রত্যেকটি ছবিতেই তা স্পষ্ট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement