shono
Advertisement

‘প্রস্তুত তো? আরও অনেক কিছু হবে’, ইজরায়েলি সেনাকে কীসের ইঙ্গিত নেতানিয়াহুর?

শুক্রবার থেকে গাজা ভূখণ্ডে অভিযান শুরু করেছে ইজরেয়েলি সেনাবাহিনী।
Posted: 12:35 PM Oct 15, 2023Updated: 12:35 PM Oct 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাজা ভূখণ্ডে অভিযান শুরু করেছে ইজরেয়েলি সেনাবাহিনী। এই পরিস্থিতিতে শনিবার গাজা সীমান্তের কাছে সেনার সঙ্গে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহু। জানিয়ে দিলেন, ”তোমরা প্রস্তুত তো? আরও অনেক কিছু হবে।” অর্থাৎ হামাসকে আরও বড় আঘাত হানার পরিকল্পনা করছে ইজরায়েল। পরিষ্কার সেকথা জানিয়ে দিয়েছেন নেতানিয়াহু।

Advertisement

উল্লেখ্য, শুক্রবার থেকে গাজা (Gaza) ভূখণ্ডে অভিযান শুরু করেছে ইজরেয়েলি সেনাবাহিনী। বহু পণবন্দির দেহ উদ্ধার করা হয়েছে বলেও খবর। এই বিষয়ে ইজরায়েলের সেনার মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়াল হাগারি জানিয়েছেন, ইজরায়েলের (Israel) সেনাবাহিনী ট্যাঙ্কের মাধ্যমে অভিযান চালাচ্ছে প্যালেস্তিনীয় রকেট হামলাকে প্রতিহত করার জন্য। যে যে অঞ্চলে পণবন্দিদের রাখা হয়েছে সেই জায়গাগুলো খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে।

[আরও পড়ুন: ‘নেতানিয়াহু শয়তান, প্যালেস্টাইনের পাশে থাকুন’, মোদিকে আর্জি ওয়েইসির]

ইজরায়েলের হামলার জবাব দিয়ে গাজায় হামাসের স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র ইয়াদ আল-বোজোম জানিয়েছেন, “আমরা সকল মানুষকে জানিয়েছি, নিজেদের বাড়িতেই থাকুন, নিজেদের অঞ্চল ছেড়ে অন্যত্র যাওয়ার কোনও প্রয়োজন নেই।” ইহুদি দেশটির হামলায় কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজার বিস্তীর্ণ এলাকা। চারদিকে গোলাগুলির মাঝেও নিজেদের ভিটে ছারতে নারাজ গাজার বাসিন্দা। ভেঙে পড়া বাড়ির সামনে দাঁড়িয়ে এক বাসিন্দা বলেন, “জায়গা ছেড়ে যাওয়ার থেকে মৃত্যু অনেক শ্রেয়।” ইজরায়েলি সেনার আক্রমণে এখনও পর্যন্ত গাজায় মৃত্যু হয়েছে দেড় হাজারের উপর মানুষের। এই পরিস্থিতিতে নেতানিয়াহুর হুঙ্কার থেকে বোঝা যাচ্ছে, যুদ্ধের মেঘ আরও ঘন হওয়া বুঝি সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: ‘গাজায় গণহত্যা বন্ধ করুক ইজরায়েল, না হলে…’ ইজরায়েলকে হুঁশিয়ারি ইরানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement