shono
Advertisement
ATM

অক্ষত এটিএম-ভল্ট! হাওড়া স্টেশনের টাকা তোলার মেশিন থেকে গায়েব ৯ লক্ষ টাকা

কে বা কারা, কীভাবে চুরি করল তা নিয়ে ধোঁয়াশা।
Published By: Subhankar PatraPosted: 09:32 PM Oct 14, 2024Updated: 09:32 PM Oct 14, 2024

সুব্রত বিশ্বাস: অক্ষত এটিএম মেশিন। ভাঙা নেই ভল্টও (যেখানে টাকা রাখা থাকে)। তবে ইন্ডিয়ান ব‌্যাঙ্কের এটিএম থেকে উধাও নয় লক্ষ পনেরো হাজার টাকা। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে হাওড়া স্টেশনে। রবিবার সকালে ইন্ডিয়ান ব‌্যাঙ্কের হাওড়া ময়দান শাখার ম‌্যানেজার জুয়েল দেবনাথ হাওড়া রেল পুলিশের কাছে এই অভিযোগ দায়ের করেন। কে বা কারা, কীভাবে চুরি করল তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

Advertisement

ম‌্যানেজার রেল পুলিশের কাছে অভিযোগে জানিয়েছেন, ব‌্যাঙ্কের এটিএম অফিসার সৈকত চট্টোপাধ‌্যায় হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের ক‌্যাবওয়ের প্রবেশ পথের পাশে থাকা তাঁদের এটিএমটি ভিজিট করার বিষয়টি দেখেন। সৈকতবাবু জানিয়েছেন, এটিএম বা ভল্ট কোনও কিছুই ভাঙা ছিল না। অথচ উধাও ৯ লক্ষ পনেরো হাজার টাকা।

কী করে এইভাবে টাকা চুরি করা সম্ভব? ব‌্যাঙ্ক কর্তাদের অনুমান, সিকিউরিটি 'পিন' দিয়ে টাকা তুলে নেওয়া হয়েছে। কোনও গ্রাহক এত টাকা তুলতে পারবেন না। সেক্ষেত্রে ব্যঙ্কের নিয়ম রয়েছে। ফলে এই টাকা উধাওয়ে ব‌্যাঙ্ক কর্মীদের যোগসাজশের বিষয়টি উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলে তাদের মত। তবে স্টেশনের ঘেরাটোপ থেকে এই টাকা উধাওয়ের ঘটনায় রীতিমতো চাঞ্চল‌্য ছড়ায়। অভিযোগ পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

জানা গিয়েছে, হাওড়া স্টেশনে ব‌্যাঙ্কের টাকা চুরির ঘটনা আগেও ঘটেছে। সে বার এসবিআইয় ব্যাঙ্ক থেকে টাকা চুরি যায়। তদন্তে উঠে আসে স্টেশনে এসবিআই শাখায় রাজমিস্ত্রির কাজ করতে ঢুকে সিঁড়ির তলায় লুকিয়ে ছিল দুষ্কৃতী। বরিবার ব‌্যাঙ্ক বন্ধের সুযোগে সারাদিন ধরে ভল্ট ভাঙার চেষ্টা করে ব‌্যর্থ হয়ে আয়রণ চেষ্ট ভেঙে লক্ষাধিক টাকা নিয়ে জানলা কেটে পালায় দুষ্কৃতী। ব‌্যাঙ্কের ভিতরের নাইট ভিশন ক‌্যামেরায় ধরা পড়ে সেই চুরির ঘটনা। ধরাও পড়ে দুষ্কৃতী। এবার ইন্ডিয়ান ব‌্যাঙ্কের এটিএম থেকে টাকা খোয়া যাওয়ার ঘটনা উদ্বেগ বাড়ল প্রশাসনের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অক্ষত এটিএম মেশিন। ভাঙা নেই ভল্টও (যেখানে টাকা রাখা থাকে)।
  • তবে ইন্ডিয়ান ব্যাঙ্কের এটিএম থেকে উধাও নয় লক্ষ পনেরো হাজার টাকা।
  • চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে হাওড়া স্টেশনে।
Advertisement