shono
Advertisement

IPL 2022: শেষ মুহূর্তে ফিল্ডিংয়ে পরিবর্তন, বিরাটকে প্যাভিলিয়নে ফেরানোর নেপথ্যে ফের মাহি ম্যাজিক

মাত্র ১ রান করেই প্যাভিলিয়নে ফেরেন বিরাট কোহলি।
Posted: 07:56 PM Apr 13, 2022Updated: 07:56 PM Apr 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত অধিনায়ক হিসেবে দু-দু’টি বিশ্বকাপ জিতেছেন তিনি। ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে তাঁরই নেতৃত্বে। অল্প দিনের জন্য হলেও টেস্টে শীর্ষস্থানও দখল করেছিল ভারত। সেই সময়েও ক্যাপ্টেন ছিলেন তিনি। যাঁর কথা বলা হচ্ছে, তিনি দেশের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সরকারি ভাবে সিএসকে-র নেতৃত্ব ছেড়ে দিলেও মাঠে তাঁর ক্রিকেট মস্তিকের প্রভাব আজও একই রকম। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ব্যাট-প্যাড তুলে রাখলেও জং ধরেনি তাঁর মগজাস্ত্রে। চার-চারটি আইপিএল জয়ী অধিনায়কের চালেই উইকেট হারালেন ‘কিং কোহলি’। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার আরসিবি বনাম সিএসকে ম্যাচে।

Advertisement

আগে ব্যাট করে চেন্নাই সুপার কিংস (CSK) ২১৬ রান তোলে। বিশাল রান তাড়া করতে নেমে প্রথমেই অধিনায়ক ফ্যাফ দু’ প্লেসিসের উইকেট হারায় আরসিবি। তৃতীয় ওভারে ফ্যাফ প্যাভিলিয়নে ফিরে যাওয়ার পরে মাঠে নামেন বিরাট কোহলি (Virat Kohli)। একটি ডট বল খেলে ওভারটি শেষ করেন তিনি। চতুর্থ ওভারের পঞ্চম বলে এক রান নেন তিনি। তার পরের ওভারেই মুকেশ চৌধুরীর বলে উইকেট হারান আরসিবির প্রাক্তন অধিনায়ক।

[আরও পড়ুন: ধোনির সামনেই নিখুঁত হেলিকপ্টার শট সিরাজের! জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়]

বিরাটের আউটের পরে নেটদুনিয়ায় চর্চায় কেবল ধোনি। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, ফাইন লেগে দাঁড়িয়ে থাকা ফিল্ডারকে আরও বাঁ দিকে সরে আসতে বলছেন মাহি। ওভারের প্রথম বলটি গুড লেংথে ফেলেন মুকেশ। তুলে মারতে গিয়ে বিরাট বুঝতে পারেন, টাইমিং ঠিক হলেও তা বাউন্ডারি অতিক্রম করবে না। সেই আশঙ্কাই সত্যি হয়। ডিপ স্কোয়ার লেগে কোহলিকে তালুবন্দি করেন শিবম দুবে।

 
টপ অর্ডারের এই ব্যর্থতা সামলে উঠতে পারেনি আরসিবি (RCB)। ৩২ রানে ম্যাচ হারে তারা। চলতি মরশুমে প্রথম জয় পেল চেন্নাই। তবে খাতায় কলমে রবীন্দ্র জাদেজা অধিনায়ক থাকলেও, মাহির মগজাস্ত্র যে এখনও চেন্নাই দলে কাজ করে চলেছে, এই ঘটনায় তা স্পষ্ট। এই ফিল্ডিং পরিবর্তন করার ফলে নেটিজেনরা তাঁকে ‘গোট ‘ অর্থাৎ ‘গ্রেটেস্ট অফ অল টাইম’ বলে অভিহিত করেছেন। 

[আরও পড়ুন: মারিওপোলে আত্মসমর্পণ ১ হাজার ইউক্রেনীয় সেনার! শেষ হাসি কি হাসবে রাশিয়া?]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement