সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) টপকে গেলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), বিরাট কোহলিরা (Virat Kohli)। সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তায় রোনাল্ডোর ক্লাব আল নাসেরকে অনেকটা পিছনে ফেলে দিয়েছে ভারতের একাধিক দল। সোশ্যাল মিডিয়ায় ভক্তরা তাঁদের প্রিয় দলের সঙ্গে কতখানি যোগাযোগ রাখেন, সেই নিয়ে একটি সমীক্ষা চালানো হয়। সেখানেই সমস্ত দলকে হারিয়ে সবার প্রথমে উঠে এসেছে চেন্নাই সুপার কিংস। প্রথম তিনেই নেই রোনাল্ডোর আল নাসের।
আইপিএল চলাকালীন এমনিতেই দলগুলির সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি অন্য সময়ের তুলনায় বেশি জনপ্রিয় হয়ে ওঠে। শুধু ভারত নয়, বিশ্বের নানা দেশেই ছড়িয়ে রয়েছে আইপিএলের দলের সমর্থকরা। এহেন পরিস্থিতিতে গোটা এশিয়া জুড়ে জনপ্রিয়তার একটি সমীক্ষা চালায় ডিপোর্টেজ অ্যান্ড ফিনানজাস নামে একটি সংগঠন। তাদের রিপোর্টে দেখা যায়, সদ্যসমাপ্ত এপ্রিল মাসে এশিয়ার সবচেয়ে জনপ্রিয় দল চেন্নাই সুপার কিংস।
[আরও পড়ুন: ওহ লাভলি! নেতা থেকে অভিনেতা মদন, সারলেন মিষ্টি পারিবারিক ছবির শুটিং]
সমীক্ষার রিপোর্টে দেখা যাচ্ছে, এপ্রিল মাসে চেন্নাইয়ের টুইটারে মোট ৯০ লক্ষ ৯৭ হাজার মানুষ লাইক ও কমেন্ট করেছেন। দ্বিতীয় স্থানে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্ষেত্রে এই সংখ্যাটা ৪০ লক্ষ ৮৫ হাজার। তৃতীয় স্থানে রয়েছে আইপিএলের আরেক দল রাজস্থান রয়্যালস। ৩০ লক্ষ ৫৫ হাজার মানুষ তাদের টুইটারের পোস্টে লাইক ও কমেন্ট করেছেন।
একমাত্র ফুটবল দল হিসাবে এই তালিকায় জায়গা করে নিয়েছে আল নাসের। সৌদি আরবের এই ক্লাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যোগ দেওয়ার পর থেকে বিশ্বের দরবারে আলাদা পরিচিতি পেয়েছে তারা। তবে সমীক্ষায় দেখা যাচ্ছে, ৩০ লক্ষ ৫০ হাজার মানুষ এই ক্লাবের টুইটারের পোস্ট লাইক করেছেন। এই তালিকার পঞ্চম দল মুম্বই ইন্ডিয়ান্স।