shono
Advertisement

এক ফুচকায় হাজার স্বাদ! পুদিনা, স্ট্রবেরি, ভ্যানিলা, চাইনিজ ফুচকার নতুন ঠিকানা এই জেলা

ফুচকাপ্রেমী হলে আপনাকে আসতেই হবে এখানে।
Posted: 05:43 PM Jul 17, 2023Updated: 05:43 PM Jul 17, 2023

সঞ্জিত ঘোষ, নদিয়া: বাঙালি মানেই ভোজনরসিক। আর ফুচকা (Fuchka) মানেই জিভে জল নিশ্চিত। আবার তা যদি হয় রকমারি স্বাদের, তাহলে তো কথাই নেই। পুরনো পদে নতুন স্বাদ। শুধু আলুমাখা আর তেঁতুল জলে কুড়মুড়ে ফুচকার স্বাদ তো অনেক হল। এবার এই ফুচকাতেই একটু অন্য স্বাদ। তেঁতুল জলের বদলে চাইলেই পাবেন ভ্যানিলা, আম, স্ট্রবেরি, চাইনিজের ছোঁয়া। ভাবছেন তো এমন ফুচকা পাওয়া যায় নাকি? তাহলে তো আপনাকে জানাতেই হচ্ছে নতুন ঠিকানা।

Advertisement

শান্তিপুর (Santipur) রেলবাজার সংলগ্ন ‘স্বাচ্ছন্দ্য’ লজ। সেখানে দামোদর সাহা নামে এক ব্যবসায়ী নতুন স্বাদে নিয়ে এসেছেন ফুচকার সম্ভার। সাধারণত ফুচকা বিক্রেতারা খালি হাতেই চটকে আলু মাখা এবং ব্যবসায়ী ব্যস্ততায় নানা অবহেলা দেখে অনেকেই ফুচকা খাওয়া থেকে দূরে থাকতেন। কিন্তু এবার স্বাস্থ্যবিধি মেনে অত্যাধুনিক ফুচকার গাড়ি হাজির করেছেন দামোদর সাহা। চাটনি ফুচকা, দই ফুচকা-সহ বিভিন্ন ধরনের প্রায় দশটিরও বেশি নিত্য নতুন স্বাদের (Flavoured) ফুচকা প্লেট হিসেবে বিক্রি করছেন তিনি। আর নতুন স্বাদের ফুচকা খেতে ভিড়ও জমছে।

[আরও পড়ুন: অটিজম আক্রান্ত তরুণকে নাচতে চাপ, রাস্তায় ফেলে ‘মার’, অমানবিকতার নজির টালিগঞ্জে]

রবিবার নতুন ফুচকা ব্যবসার শুভ উদ্বোধনের দিন অনেকেই বিনামূল্যে চেখে দেখার, ব্যবস্থা রাখেন তিনি। যদিও প্রথম দিনেই রেকর্ড বিক্রি! তবে ক্রেতারা এই অভিনব উদ্যোগের জন্য বিক্রেতাকে সাধুবাদ জানিয়ে বলেছেন, প্রথম দিন হিসাবে পুদিনা, স্ট্রবেরি, ম্যাঙ্গো, ভ্যানিলা, চাইনিজ – নানা  ধরনের মোট আটটি স্বাদের টক জলের মধ্যে মাত্র দুটির স্বাদ মিলেছে। তবে তাঁরা আবারও আসবেন অন্যান্য স্বাদের ফুচকার স্বাদ নিতে। 

[আরও পড়ুন: অর্ডিন্যান্স মামলা: আমলা নিয়োগে একমত হোন মুখ্যমন্ত্রী-উপরাজ্যপাল, পরামর্শ সুপ্রিম কোর্টের]

তবে প্রথম দিন সব কিছুরই অব্যবস্থা ছিল। যদি নতুন ব্যবসা উদ্বোধনের দিন সকলকে বিনামূল্যে বিভিন্ন স্বাদের ফুচকা বিলিয়েছেন দামোদরবাবু। স্কুলপড়ুয়া থেকে শুরু করে বয়স্ক থেকে মাঝবয়সি গৃহবধূ – সকলেই ভিড় জমিয়েছিলেন এই অভিনব দোকানে। দামোদর বাবু জানিয়েছেন, এই একই জায়গায় বিকেল চারটা থেকে রাত দশটা পর্যন্ত খোলা থাকবে তাঁর দোকান। বিভিন্ন ধরনের ফুচকার দরদামও জানিয়েছেন তিনি। 

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার