shono
Advertisement

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, রিপোর্ট চাইল মহিলা কমিশন

সোশ্যাল মিডিয়ায় অভিযোগ সংক্রান্ত চিঠি ভাইরাল হয়েছে।
Posted: 06:16 PM Dec 17, 2020Updated: 06:21 PM Dec 17, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল। এমনকী, ওই নির্যাতিতাকে তিনি খুন করানোরও চেষ্টা করেছেন বলে অভিযোগ। নির্যাতিতার লেখা চিঠি ঘিরে তোলপাড় নেট দুনিয়া। এরপরই বৃহস্পতিবার মহারাষ্ট্র পুলিশের কাছে গোটা ঘটনার রিপোর্ট চাইল মহিলা কমিশন (National Woman Commission)।

Advertisement

ঠিক কী ঘটেছে? সোশ্যাল মিডিয়ায় একটি চিঠি ভাইরাল হয়। যেখানে এক মহিলা নিজেকে মুম্বইয়ের মডেল হিসেবে পরিচয় দিয়ে দাবি করেছেন, ২০১৩ সালে মুম্বইয়ের এক হোটেলে তাঁকে ধর্ষণ করে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Jharkhand CM Hemant Soren) এবং সুরেশ নাগরে। এই ঘটনা প্রকাশ্য আনলে তাঁকে ও তাঁর পরিবারকে খুন করা হবে বলে লাগাতার হুমকি দেওয়া হয়েছে।

[আরও পড়ুন : লকডাউনে লাটে ব্যবসা, দেনা শোধ করতে কিডনি বিক্রির বিজ্ঞাপন কাশ্মীরি ব্যবসায়ীর]

চিঠিতে নির্যাতিতা আরও লিখেছেন, তাঁর উপর পশুর মতো অত্যাচার চালিয়েছেন হেমন্ত সোরেন। সূত্রের খবর, সেই সময় মহারাষ্ট্র পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলেন ওই মহিলা। পরে চাপের মুখে পড়ে সেই অভিযোগ তুলে নেন তিনি। এবার ওই নির্যাতিতার লেখা সেই চিঠি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তার প্রেক্ষিতেই রিপোর্ট চাইল জাতীয় মহিলা কমিশন (NCW)।

[আরও পড়ুন : সোনিয়া গান্ধীর সঙ্গে কৈকেয়ীর তুলনা! বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক]

এদিন মহারাষ্ট্রের ডিজিপিকে চিঠি দিয়েছে জাতীয় মহিলা কমিশন। ২০১৩ সালের ওই ঘটনার সম্পর্কে জানতে চাওয়া হয়েছে। পুলিশি অভিযোগ হওয়ার পর গত সাতবছরে কী কী পদক্ষেপ করা হয়েছে, তাও জানতে চেয়েছে মহিলা কমিশন। উল্লেখ্য, গোড্ডার সাংসদ নিশিকান্ত দুবে জুন মাসে এই ঘটনার উল্লেখ করেছিলেন। এরপরই পালটা দুবের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন হেমন্ত সোরেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement