shono
Advertisement

যোগাসন শেখাতে পারবেন না মুসলিম মহিলা, প্রাণনাশের ফতোয়া মৌলবির

প্রাণ থাকতে যোগাসন ছাড়ব না, পালটা বার্তা মহিলার। The post যোগাসন শেখাতে পারবেন না মুসলিম মহিলা, প্রাণনাশের ফতোয়া মৌলবির appeared first on Sangbad Pratidin.
Posted: 03:09 PM Nov 08, 2017Updated: 05:01 PM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগাসন শেখানো যাবে না। রাফিয়া নাজ নামে এক জনপ্রিয় মহিলা যোগাসন শিক্ষিকাকে এমনই হুমকি দেওয়ার অভিযোগ উঠল মুসলিম সংগঠনের এক মৌলবির বিরুদ্ধে। ঝাড়খণ্ডের ওই যোগা শিক্ষিকা বাবা রামদেবের সঙ্গে একইমঞ্চে যোগাসন শেখান। কিন্তু তাঁর অভিযোগ, যোগাসন শেখানো থামাতে তাঁর বিরুদ্ধে ফতোয়া জারি করেছেন মুসলিম সমাজেরই একাংশ। হুমকি দেওয়া হচ্ছে, অবিলম্বে যোগাসন শেখানো বন্ধ না করলে তাঁকে হত্যা করা হবে। মহিলাদের যোগাসন শেখানোর অনুমতি দেয় না ইসলাম, এই দাবিতে রাফিয়ার বিরুদ্ধে জারি হয়েছে ফতোয়া।

Advertisement

[পেনশনের জন্য কেঁদেছিলেন, নোট বাতিলের বর্ষপূর্তিতে কেমন আছেন প্রাক্তন সেনা?]

রাফিয়া তাঁর অভিযোগ জানিয়েছেন মুখ্যমন্ত্রী রঘুবর দাস ও মুখ্যসচিব সঞ্জয় কুমারের কাছে। প্রশাসনের নির্দেশ মতো রাফিয়ার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাঁচি পুলিশের এসএসপি কুলদীপ দ্বিবেদীর নির্দেশে পুলিশের একটি দলকে রাফিয়ার বাড়িতে পাঠানো হয়েছে। এবার থেকে তাঁর সঙ্গে সর্বক্ষণ এক মহিলা ও এক পুরুষ পুলিশকর্মী থাকবেন বলে আশ্বাস দেওয়া হয়েছে। রাঁচির দোরান্দা এলাকার বাসিন্দা রাফিয়ার সংসারই চলে তাঁর যোগাসন শেখানোর অর্থে। স্থানীয় কলেজ থেকে এম.কম পাশ করার পর থেকেই পরিবারের ভাইবোনেদের মধ্যে সবচেয়ে বড় রাফিয়া যোগাসন শিখিয়ে সংসার চালান।

যোগগুরু রামদেব সম্প্রতি ঝাড়খণ্ডে এলে তাঁর সঙ্গে একই মঞ্চে রাফিয়া যোগাসন শিখিয়েছেন। কিন্তু এখন ফতোয়া জারি হওয়ায় আতঙ্কে ভুগছেন রাফিয়া ও তাঁর পরিবার। মুসলিম ওই যোগাসন শিক্ষিকা বলছেন, ‘মুসলিম সমাজ আমার যোগাসন শেখানো নিয়ে প্রথম থেকেই প্রবল আপত্তি তুলছিল। কিন্তু এবার রীতিমতো ফতোয়া জারি করে আমাকে প্রাণে ও ভাতে মারার পরিকল্পনা হচ্ছে।’ তাঁর আক্ষেপ, এমনিতেই তিনি মুসলিম বলে সমাজের অনেকেই তাঁদের সন্তানদের রাফিয়ার কাছে যোগাসন শেখাতে পাঠান না। এখন আবার ফতোয়া জারি হওয়ায় তাঁর ক্লাসে কেউই আসবেন না ভেবে সর্বক্ষণ আতঙ্কে রয়েছেন তিনি। তবে প্রাণ থাকা পর্যন্ত তিনি যোগাসন চালিয়ে যাবেন বলেও মৌলবির বিরুদ্ধে কড়া বার্তা দিয়েছেন এই শিক্ষিকা।

[নোট বাতিলের বর্ষপূর্তিতে জনগণকে কুর্নিশ প্রধানমন্ত্রীর]

The post যোগাসন শেখাতে পারবেন না মুসলিম মহিলা, প্রাণনাশের ফতোয়া মৌলবির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার