shono
Advertisement

‘রাহুলের চেয়ে আমার সভায় লোক বেশি হয়’, কমল নাথের ছেলের মন্তব্যে বিতর্ক

এর আগে কমল নাথও বিতর্কিত মন্তব্য করেছিলেন ভারত জোড়ো যাত্রা নিয়ে।
Posted: 03:41 PM Dec 20, 2022Updated: 03:41 PM Dec 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য একশো দিন পেরিয়েছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra)। এই কর্মসূচিকে ঘিরে শতাব্দী প্রাচীন দলটি ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে। কিন্তু সেই যাত্রার মধ্যেই অস্বস্তিতে রাহুল গান্ধী (Rahul Gandhi)। দলের বর্ষীয়ান ও বিতর্কিত নেতা কমল নাথের ছেলে বলে বসলেন, তাঁর সভা কিংবা পদযাত্রায় রাহুলের থেকে বেশি ভিড় হয়। স্বাভাবিক ভাবেই তাঁর এমন মন্তব্যে কেবল রাহুল নন, কংগ্রেসের (Congress) শীর্ষ নেতৃত্বকেই অস্বস্তিতে পড়তে হল।

Advertisement

ঠিক কী বলেছেন মধ্য়প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে নকুল নাথ? ভাইরাল হওয়া একটি ভিডিও ক্লিপে তাঁকে এক জনসভায় বলতে শোনা গিয়েছে, ”আমি রাহুল গান্ধীর সঙ্গে মধ্যপ্রদেশের সর্বত্রই গিয়েছি। কিন্তু আমি বেরাসিয়ার মানুষকে বলতে চাই, এখানে ভারত জোড়ো যাত্রার থেকে বেশি লোক হয়েছে।” ভিডিওটি শেয়ার করে কংগ্রেসকে কটাক্ষ করেছেন বহু বিজেপি নেতাই। দলের মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা ওই ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘যেখানে কংগ্রেসের নেতারাই ওঁকে (রাহুল গান্ধী) নেতা মানতে নারাজ, তাহলে অন্য জোটসঙ্গী কিংবা ভারত তাঁকে গুরুত্ব দেবে?’

[আরও পড়ুন: কর বাবদ বকেয়া এক কোটি টাকা! তাজমহলকে নোটিস পাঠাল আগ্রার প্রশাসন]

কমল নাথের ছেলে নকুল নিজেও একজন সাংসদ। সপ্তাহ দুয়েক আগেই রাহুলের সঙ্গে ভারত জোড়ো যাত্রায় হাঁটতে দেখা গিয়েছিল তাঁকে। কিন্তু এবার তিনি রাহুলকেই কটাক্ষ করে বসেছেন। যা উসকে দিয়েছে বিতর্ক।
উল্লেখ্য এর আগে নকুলের বাবাকে কমল নাথও ভারত জোড়ো যাত্রা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। ভারত জোড়ো যাত্রার নিয়ম অনুযায়ী, প্রতিদিন সকাল ছ’টা থেকে উঠে হাঁটা শুরু হবে। দিনে অন্তত ২৪ কিলোমিটার হাঁটতেই হবে প্রত্যেক যাত্রীকে। এইভাবে টানা সাতদিন কাটিয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর মনে হয়েছে, তিনি হয়তো মরে যেতে পারেন। ইন্দোরে পণ্ডিত প্রদীপ মিশ্রর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কংগ্রেস নেতা। সেখানেই তিনি বলেন, “আমি তো সাতদিন ধরে মরছি। যাত্রার দু’টি নিয়ম- সকাল ছ’টা থেকে হাঁটা শুরু কর। কম করে ২৪ কিলোমিটার হাঁটতেই হবে।” এই ভিডিও ছড়িয়ে পড়তেই নানা মহলে সমালোচনার ঝড় ওঠে।

এবার রাহুলকে কটাক্ষ করলেন নকুলও। যাকে ঘিরে গুঞ্জন শুরু হয়েছে। প্রশ্ন উঠছে, তাহলে কি মধ্যপ্রদেশের কংগ্রেস নেতৃত্ব কোনও কারণে দলের শীর্ষ নেতৃত্বের উপরে রুষ্ট? এখন দেখার, কংগ্রেসের তরফে ওই মন্তব্য নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয় কিনা।

[আরও পড়ুন: শরণার্থীদের নাগরিকত্ব দিতে নিয়ম শিথিল, সিটিজেনশিপ পোর্টাল পুনর্গঠন করবে কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement