shono
Advertisement

লাহোরের আকাশে ‘এলিয়েন স্পেসশিপ’! নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

দেখুন সেই ভিডিও। The post লাহোরের আকাশে ‘এলিয়েন স্পেসশিপ’! নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 02:41 PM Jan 23, 2020Updated: 09:36 PM Jan 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাহোরের আকাশে ইউএফও! কালো রঙের একটি বলয় ঘুরে বেড়াচ্ছে আকাশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। ইংরেজি ‘O’ হরফের এই বলয় মেঘের মতো ভেসে বেড়াচ্ছে। আর ‘মেঘের মতো’ এই অজানা বস্তুটি ঘিরে লাহোর শহরে চলছে জল্পনা। কেউ বলছে ‘এলিয়েন’, কারওর মনে আবার দানা বাঁধছে বালাকোটের স্মৃতি।

Advertisement

টুইটারে ছড়িয়ে পড়েছে এই কালো বলয়ের ভিডিও। তারপর থেকে নেটদুনিয়ায় ঝড় তুলেছে ওই কালো বলয়। নেটিজেনরা বলছেন, এটি নিশ্চিতভাবে ‘এলিয়েন স্পেসশিপ’। পৃথিবীতে কোনও উদ্দেশ্য নিয়ে এসেছে এটি। কেউ আবার বলছেন, এটি অন্য পৃথিবীতে যাওয়ার রাস্তা। কালো এই বলয়টি নিয়ে নেটদুনিয়ায় চলছে চর্বিতচর্বণ। ভিডিওটি ইতিমধ্যেই ৩৭ হাজার মানুষ দেখে ফেলেছে। রীতিমতো ভাইরাল সেই ভিডিও। তবে শুধু যে পাকিস্তানের লাহোর থেকেই আকাশে এমন কালো বলয় দেখা গিয়েছে, তা কিন্তু নয়। নেটদুনিয়ায় যখন এই বলয় নিয়ে চর্চা চলছে, তখনই এক নেটিজেন জানান, তিনি দুবাইয়েও এই একই দৃশ্য দেখেছিলেন। ওই ব্যক্তি দুবাইয়ের ভিডিওটিও পোস্ট করেন।

[ আরও পড়ুন: সোনায় মোড়া স্টেকের দাম না দিতে চাওয়ায় তুলকালাম রেস্তরাঁয়, পুলিশ ডাকল কর্তৃপক্ষ ]

কী এই ভাসমান কালো বলয়?

আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যম বলছে, কোনও শিল্পাঞ্চলে এই ধরনের কালো বলয় দেখা যেতে পারে। কলকারখানার দূষণের জেরে আকাশে এমন ধোঁয়া উদ্ভব হতে পারে। কালো ধোঁয়া আকাশের মেঘের সঙ্গে মিশে কালো বলয় তৈরি করতে পারে। এই ধরনের ধোঁয়ার ঘূর্ণি বিস্ফোরণের ফলেও সৃষ্টি হতে পারে। হয়তো ছোট কোনও বিস্ফোরণে কালো ধোঁয়ার কুণ্ডলী তৈরি হয়েছিল। তার মধ্যে সাদা মেঘ ঢুকে কালো বলয়ের আকার নিয়েছে।

লাহোর বা দুবাইয়ের আকাশে এমনই কিছু দেখা গিয়েছে। কোনওভাবেই এটা ‘এলিয়ানের স্পেসশিপ’ নয়। মানুষের মধ্যে ভ্রান্ত ধারণা ছড়িয়ে দেওয়া হচ্ছে। কারণ এর আগেও পৃথিবীর অনেক জায়গায় এমন কালো বলয় দেখা গিয়েছিল। ২০১৪ সালে, মার্কিন যুক্তরাষ্ট্রের লেমিংটন স্পার উপর আকাশে রহস্যজনক কালো বলয় দেখা গিয়েছিল। আতশবাজি পরীক্ষার সময় এটি তৈরি হয়। আরও একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ২০১২ সালে শিকাগোয় একই ধরনের কালো বলয় দেখা গিয়েছিল। একটি বৈদ্যুতিক ট্রান্সফরমারের কারণে তৈরি হয়েছিল সেটি।

[ আরও পড়ুন: সদ্যোজাতর বয়স নাকি ১০২! আজব কাণ্ড উত্তরপ্রদেশে ]

The post লাহোরের আকাশে ‘এলিয়েন স্পেসশিপ’! নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার