shono
Advertisement

বিজেপি করার ‘শাস্তি’, ভোটার লিস্টে নাম কাটা, সেই নেতা-কর্মীদের নিয়ে কমিশনে শুভেন্দু

ভোটার তালিকায় কারচুপিকে ‘ডায়মন্ড হারবার মডেল’ বলে খোঁচা শুভেন্দুর।
Posted: 04:21 PM Feb 02, 2024Updated: 04:21 PM Feb 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৈধ ভোটার হওয়া সত্ত্বেও তালিকা থেকে নাম বাদ!  বিজেপি কর্মী হওয়ায় ভোটার তালিকা থেকে নাম বাদের অভিযোগ। কারচুপির অভিযোগে এবার সরব শুভেন্দু অধিকারী। ভোটার তালিকা থেকে নাম বাদ যাওয়া নেতা-কর্মীদের নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ বিরোধী দলনেতা।

Advertisement

গেরুয়া শিবিরের দাবি, বিজেপির ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার সহ সভাপতি মাধু কুমার। পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের বিজেপি প্রার্থী রাজু মিস্ত্রি-সহ অনেকেরই আশ্চর্যজনকভাবে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। জীবিত হওয়া সত্ত্বেও তাঁদের মৃত বলে উল্লেখ করা হয়েছে। আবার ফলতা বিধানসভার ভোটার তালিকায় কাউকে এক বুথ থেকে অন্য বুথে যুক্ত করা হয়েছে। এমনই ২৫ জনকে নিয়ে রাজ্য নির্বাচন কমিশনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

[আরও পড়ুন: মাধ্যমিকের প্রথম দিনেই ‘প্রশ্নফাঁস’! পরীক্ষা শুরুর পরই সোশাল মিডিয়ায় ভাইরাল ছবি]

ভোটার তালিকায় কারচুপিকে ‘ডায়মন্ড হারবার মডেল’ বলে খোঁচা শুভেন্দুর। তাঁর দাবি, ১৯৯৫ সাল থেকে ভোট দেওয়া ভোটারদের রাজনৈতিকভাবে বাদ যাওয়া হয়েছে। তাঁরা বিজেপি করেন বলেই ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে বলেই অভিযোগ। রাজ্য নির্বাচন কমিশনারের কাছে যাঁদের নাম বাদ পড়েছে, তাঁদের অন্তর্ভুক্ত করার দাবিও জানিয়েছেন শুভেন্দু। এছাড়া নাম না করে বেশ কয়েকজন জেলাশাসক, মহকুমা শাসক এবং বিডিওর বিরুদ্ধে তোপ দাগেন শুভেন্দু।

বলেন, “ডায়মন্ড হারবার, আলিপুর-সহ গোটা রাজ্যের অনেক মহকুমা শাসক এই অপকর্মে শামিল। মৌখিক সম্মতি দিয়েছেন জেলাশাসকরা। বিডিওদের নেতৃত্বে বাংলার ভোটার তালিকায় এবার যে ধরনের কারচুপি হয়েছে তাতে চুক্তিভিত্তিক কর্মী, ডেটা এন্ট্রি অপারেটরদেরও যোগসাজশ রয়েছে। সংগঠিতভাবে এই অপরাধ করা হয়েছে। আগে এমন ঘটনা গোটা দেশের কোথাও হয়নি।”

[আরও পড়ুন: টানাপোড়েনে ইতি, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে শপথ চম্পাই সোরেনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement