shono
Advertisement

‘আমি জানি নানা পাটেকর অভব্য’, #MeToo প্রসঙ্গে মন্তব্য রাজ ঠাকরের

তবে যৌন হেনস্তার অভিযোগ মানতে নারাজ রাজ। The post ‘আমি জানি নানা পাটেকর অভব্য’, #MeToo প্রসঙ্গে মন্তব্য রাজ ঠাকরের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:44 PM Oct 18, 2018Updated: 04:44 PM Oct 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: #MeToo প্রসঙ্গে বলিউড অভিনেতা নানা পাটেকরকে অভব্য বললেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে। তবে নানাকে অভব্য বলেও তাঁর বিরুদ্ধে ওঠা যৌন হেনস্তার অভিযোগ মানতে নারাজ রাজ। এমএনএস নেতার মতে, দেশের জ্বলন্ত সমস্যাগুলি থেকে মানুষের নজর হটাতেই এই #MeToo প্রসঙ্গ নিয়ে এত চাপানউতোর চলছে।

Advertisement

এই প্রসঙ্গে রাজ ঠাকরে বলেন, ‘আমি জানি নানা পাটেকর অভব্য আচরণ করেন। তবে তাঁর বিরুদ্ধে অভিনেত্রী তনুশ্রী দত্তের আনা অভিযোগ নিয়ে সন্দেহ রয়েছে। আর যাই হোক না কেন নানা এই ধরনের মানুষ নন। আর #MeToo একটি সিরিয়াস সমস্যা। তা নিয়ে শুধু সোশ্যাল মিডিয়া আলোড়িত হতে পারে না। যদি কোনও মহিলা কর্মক্ষেত্রে বা অন্য কোথাও যৌন হয়রানির শিকার হন, তাহলে সঙ্গে সঙ্গে প্রতিবাদ করুন। ঘটনা ঘটার ১০ বছর বাদে সরব হয়ে লাভ নেই। এরপর থেকে যদি কোনও মহিলার সঙ্গে যৌন হয়রানির ঘটনা ঘটে, তিন যেন সরাসরি মহারাষ্ট্র নবনির্মাণ সেনার অফিসে যোগাযোগ করেন। তারপর হেনস্তাকারীকে কীভাবে উচিত শিক্ষা দেওয়া যায় তা দেখা হবে।’

[জোর করে চুমু খেতে গিয়েছিলেন অনু মালিক, বিস্ফোরক শ্বেতা]

তিনি আরও জানান, #MeToo আলোড়নে দেশের বেশকিছু জ্বলন্ত সমস্যা চাপা পড়ে যাচ্ছে। পেট্রোপন্যের মূল্যবৃদ্ধি, ডলারের অনুপাতে টাকার দাম পড়ে যাওয়ার মতো তালিকায় রয়েছে বেকার সমস্যাও। এসব গুরুতর বিষয় নিয়ে কেন্দ্রকে হুঁশিয়ারি দিতে ভুলে গিয়েছে মানুষ। সবাই-ই #MeToo নিয়ে সরব হচ্ছেন। বেশকিছু দিন আগে পর্যন্ত পেট্রোপন্যের মূল্য বৃদ্ধি ও টাকার দাম পড়ে যাওয়া নিয়ে বিপাকেই ছিল কেন্দ্রের বিজেপি সরকার। একদিকে জনগণ ও অন্যদিকে বিরোধীদের সাঁড়াশি আক্রমণে একেবারে কোণঠাসা হয়ে পড়েছিল কেন্দ্র সরকার। এমতাবস্থায় অভিনেত্রী তনুশ্রী দত্তের সঙ্গে হওয়া যৌন হেনস্তার ঘটনা সামনে আসায় রীতিমতো #MeToo-র ঝড় ওঠে। অভিনয়ের পাশাপাশি বিভিন্ন পেশার সঙ্গে জড়িত মহিলারা #MeToo নিয়ে সরব হন। বিভিন্ন সময় যৌন হয়রানির শিকার হয়েও যাঁরা এতদিন চুপ করেছিলেন তাঁরা মুখ খোলেন। এই পরিস্থিতিতে স্বাভাবিক ভাবেই পেট্রোপন্য, টাকার দাম পড়ে যাওয়া, বেকারত্বের মতো সমস্যা চাপা পড়ে যায়। সোশ্যাল মিডিয়ায় গণ সমালোচনার মুখে পড়েন #MeToo-র অভিযুক্তরা।

উল্লেখ্য, এখনও গোটা দেশে #MeToo নিয়ে আলোড়ন চলছে। সম্প্রতি এই #MeToo-র কোপে মন্ত্রিত্বের পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হয়েছেন বিশিষ্ট সাংবাদিক এম জে আকবর। এবার অভিনেতা নানা পাটেকরকে ঠুকেও #MeToo প্রসঙ্গে তাঁর পাশেই দাঁড়ালেন রাজ ঠাকরে।

[‘বিগ বস’-এ নয়া চমক, ওয়াইল্ড কার্ড এন্ট্রি হতে পারে এই অভিনেত্রীর]

The post ‘আমি জানি নানা পাটেকর অভব্য’, #MeToo প্রসঙ্গে মন্তব্য রাজ ঠাকরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement