shono
Advertisement

হুগলি নদীতে জাল ফেলতেই উঠে এল কুমির, চোখ কপালে মৎস্যজীবীর

হুগলি নদীতে কীভাবে কুমিরটি এল, তা বুঝতেই পারছেন না বনকর্মীরা।
Posted: 04:23 PM Feb 24, 2022Updated: 04:43 PM Feb 24, 2022

চঞ্চল প্রধান, হলদিয়া: মাছের পরিবর্তে মৎস্যজীবীর জালে ধরা পড়ল কুমির (Crocodile)। আর তা নিয়ে নন্দীগ্রামে শোরগোল। চোখ কপালে ওঠার জোগাড় মৎস্যজীবীর। জলজ ভয়ংকর প্রাণীকে দেখতে ভিড় জমান বহু উৎসুক। বনদপ্তরে খবর দেন মৎস্যজীবী। কুমিরটিকে উদ্ধার করেছেন বনকর্মীরা। শারীরিক পরীক্ষা নিরীক্ষাও করা হয় তার।

Advertisement

মাছ ধরে জীবিকা নির্বাহ করেন নন্দীগ্রামের সোনাচূড়ার বাসিন্দা বিশ্বদীপ ধীবর। প্রায় প্রতিদিনই নদীতে জাল ফেলেন তিনি। মাছও পান। আর তা বিক্রি করে যে টাকা উপার্জন হয়, তা দিয়ে সংসার চালান। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হয়নি। এদিনও হুগলি নদীতে জাল ফেলেন তিনি। তবে জাল নদী থেকে পাড়ে টেনে তোলার পরই মৎস্যজীবীর চক্ষু ছানাবড়া।

[আরও পড়ুন: নতুন রেকে সমস্যা, ক্ষয় চাকায়, আচমকা মেট্রোর গতি কমায় দুর্ভোগ যাত্রীদের]

তিনি দেখেন জালে মাছ নেই। রয়েছে একটি কুমির। মৎস্যজীবী জানান, কুমিরটিকে দেখে প্রথমে কিছুটা আতঙ্কিতই হয়ে পড়েন তিনি। কারণ, হুগলি নদীতে সাধারণত কুমির থাকে না। তাই তা জালবন্দি হওয়ায় চমকে যান। ওই কুমিরটিকে দেখতে অন্যান্য মৎস্যজীবী ভিড় জমান। বিশ্বজিৎ ধীবর তড়িঘড়ি বাড়ির সামনে নিয়ে যায় কুমিরটিকে। খবর দেন বনদপ্তরে। খবর পাওয়ামাত্রই বনকর্মীরা মৎস্যজীবীর বাড়িতে পৌঁছন। কুমিরটিকে উদ্ধার করা হয়।

ওই কুমিরটিকে শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর নিরাপদ স্থানে ছেড়ে দেওয়া হবে। বনকর্মীদের মতে, হুগলি নদীতে কুমির থাকে না। কীভাবে তা মৎস্যজীবীর জালে ধরা পড়ল, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: কেন ইউক্রেনে হামলা চালাল রাশিয়া? জেনে নিন পাঁচটি কারণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার