shono
Advertisement

হিন্দু ধর্ম সচেতনতায় প্রচার শুরু মার্কিন মুলুকে

কেন শুরু প্রচার? The post হিন্দু ধর্ম সচেতনতায় প্রচার শুরু মার্কিন মুলুকে appeared first on Sangbad Pratidin.
Posted: 06:02 PM Dec 16, 2018Updated: 06:02 PM Dec 16, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আমি হিন্দু আমেরিকান।” সোশ্যাল মিডিয়া সহ অন্য অনলাইনে এই শব্দবন্ধনীতেই ধর্মীয় সচেতনতা প্রচার শুরু মার্কিন কমিউনিটির। ৩০ সেকেন্ডের একটি প্রোমোতে দেখা যাচ্ছে একটি ঘোষণা। যেখানে আমেরিকার সাধারণ মানুষের কাছে হিন্দু ধর্মের উপযোগিতার বিষয়ে জানানো হবে। ঘৃণা সংক্রান্ত অপরাধ কমানোর জন্য এমন এক প্রচার শুরু করেছে আমেরিকার হিন্দু আমেরিকান ফাউন্ডেশন বা এইচএএফ।

Advertisement

সরবজিৎ সিং খুনের মামলায় মুক্ত দুই অভিযুক্ত, ক্ষুব্ধ ভারতীয়রা

হিন্দু ধর্মের প্রচলিত ভাবনা ও ভুল ধারণাগুলো সম্পর্কে আলোকপাত করবে এই ফাউন্ডেশন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তরুণ প্রজন্মকে যুক্ত করে এই নেটওয়ার্ককে আরও বাড়ানো হবে। এই ফাউন্ডেশন সাধারণ মানুষের সঙ্গে অনলাইন কথাবার্তাও চালাবে। যাতে হিন্দুধর্ম সম্পর্কে মানুষের ভ্রান্ত ধারণাগুলো দূর হয় ও আরও বেশি করে এই ধর্মের প্রতি মানুষের আস্থা জন্মায়। মার্কিন মুলুকে সাধারণ মানুষের কাছে হিন্দু ধর্ম সম্পর্কে মানুষের ধারণা অত্যন্ত কম। এটা মেনে নিয়েই প্রচার শুরু করেছে এইচএএফ। ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর সুহাগ শুক্লা জানান, তাঁদের পরিসংখ্যান বলছে ধর্মীয় বিশ্বাসকে সরিয়ে রাখে অ্যামেরিকার অধিকাংশ সাধারণ মানুষ। তাঁদের দাবি, ভ্রান্ত ধারণা থেকেই অবিশ্বাস জন্মায়। সেটা ফেরানোই তাঁদের লক্ষ্য।

মায়ানমারে রোহিঙ্গা গণহত্যাই হয়েছে, সাফ জানাল মার্কিন কংগ্রেস

এফবিআইয়ের রিপোর্ট বলছে, ২০১৬ সালের থেকে ২০১৭ সালে ১৭ শতাংশ ঘৃণাজনিত অপরাধের সংখ্যা বেড়েছে। মানবিক স্বার্থে হিন্দু ধর্মের ব্যবহার অনেকদিন আগে থেকে শুরু হয়েছে। মেডিটেশন ও যোগাসনের দৈনন্দিন অভ্যাসে অনেককিছুই সম্ভব। মানুষের জ্ঞানের বিকাশ ঘটায় হিন্দু ধর্ম। সেই লক্ষ্যেই আমেরিকান হিন্দুদের এক করার প্রচেষ্টায় নেমেছে এই ফাউন্ডেশন।

The post হিন্দু ধর্ম সচেতনতায় প্রচার শুরু মার্কিন মুলুকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement