shono
Advertisement

নিহত হিজবুল কমান্ডার বুরহান ‘শহিদ’, বিধায়কের মন্তব্যে উপত্যকায় শোরগোল

মন্তব্যের তীব্র প্রতিবাদ, মুখে কুলুপ ফারুক আবদুল্লার। The post নিহত হিজবুল কমান্ডার বুরহান ‘শহিদ’, বিধায়কের মন্তব্যে উপত্যকায় শোরগোল appeared first on Sangbad Pratidin.
Posted: 11:10 AM Dec 23, 2017Updated: 05:40 AM Dec 23, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিজবুল মুজাহিদিন জঙ্গি বুরহান ওয়ানিকে ‘শহিদ’ বললেন ন্যাশনাল কনফারেন্স বা এনসি-র বিধায়ক আবদুল মজিদ লর্মি। শনিবার তিনি মন্তব্য করেন, ‘কাশ্মীরে যারা সেনার গুলিতে মারা গিয়েছে, বুরহান ওয়ানি-সহ প্রত্যেকেই শহিদ হয়েছেন।’

Advertisement

[বুরহানকে নিকেশ করার জন্য সেনা মেডেল রাষ্ট্রীয় রাইফেলসের তিন জওয়ানকে]

এনসি বিধায়কের যুক্তি, যারা কোনও কারণের জন্য প্রাণত্যাগ করেন, তারা শহিদ। অথচ, এই বুরহান ওয়ানির বিরুদ্ধেই কাশ্মীরে একাধিক নিরাপত্তারক্ষীর উপর হামলা ও সরকারি সম্পত্তির ক্ষতি করার অভিযোগ ছিল। গতবছরের ৮ জুলাই সেনার গুলিতে খতম হয় ওয়ানি। তার মৃত্যুর পর থেকেই উত্তাল হয়ে ওঠে কাশ্মীর। একটানা ৫৩ দিন কারফিউ জারি করতে হয় ভূস্বর্গে।

আবদুলের এদিনের মন্তব্যের তীব্র নিন্দা করেছে রাজনৈতিক মহল। এর আগেও তাঁর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ উঠেছিল। জঙ্গিদের হাতে শহিদ সেনা অফিসার উমর ফৈয়াজ প্যারিকে নিয়ে অশ্লীল মন্তব্য করেন আবদুল। গতবছরের ডিসেম্বরে রাজপুতানা রাইফেলস-এর সদস্য উমরকে গুলি চালিয়ে হত্যা করে জঙ্গিরা।

[হাফিজের মদতেই ভারতে হামলার ছক ছিল বুরহানের!]

এর আগে প্রথম বুরহানের সমর্থনে মুখ খুলেছে পাকিস্তান। তৎকালীন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ থেকে শুরু করে অন্যান্য রাজনৈতিক নেতারা বারবার বুরহান ওয়ানিকে স্বাধীনতা সংগ্রামীও অ্যাখ্যা দিয়েছেন। পাক সেনাপ্রধান কামার বাজওয়াও হিজবুল জঙ্গিটির প্রশংসা করে। কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের তরফে গোপাল বাগলে টুইট করে কড়া ভাষায় নিন্দা করেন। বলেন, বিশ্বের সমস্ত দেশের উচিত একযোগে এর নিন্দা করা। কিন্তু এবার দেশের অন্দরেই বুরহানের প্রশংসায় মুখ খুলেন এক রাজনৈতিক দলের নেতা। এরপর কী পদক্ষেপ করবে কেন্দ্র, সেটাই এখন দেখার। তবে এই নিয়ে জলঘোলা হলেও মুখ খুললেন ন্যাশনাল কনফারেন্সের প্রধান ফারুক আবদুল্লা। অন্য বিষয়ে ঘনঘন টুইট করলেও প্রতিক্রিয়া মেলেনি ফারুক পুত্র তথা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার।

[মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানিকে ‘শহিদ’ বলল পাকিস্তান]

The post নিহত হিজবুল কমান্ডার বুরহান ‘শহিদ’, বিধায়কের মন্তব্যে উপত্যকায় শোরগোল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement