shono
Advertisement

১০০ টাকার উপরে সব ভারতীয় মুদ্রায় নিষেধাজ্ঞা নেপালে!

তবে কেন ভারতীয় নোট বাতিলের সিদ্ধান্ত, তা জানা যায়নি। The post ১০০ টাকার উপরে সব ভারতীয় মুদ্রায় নিষেধাজ্ঞা নেপালে! appeared first on Sangbad Pratidin.
Posted: 07:44 PM Dec 14, 2018Updated: 08:05 PM Dec 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০, ৫০০ ও ২০০০ টাকার ভারতীয় নোটের উপর নিষেধাজ্ঞা জারি করল নেপাল সরকার। নেপালের পক্ষ জানানো হয়েছে, এই তিনটি নোটের ভারতীয় মুদ্রা নেপালে সম্পূর্ণ নিষিদ্ধ। এই সিদ্ধান্তে ভারতের মধ্যবিত্ত পর্যটকদের বেশ সমস্যা বাড়ল। শুক্রবার, নেপালের তথ্যসম্প্রচার মন্ত্রী একথা জানান।

Advertisement

লস্করের সঙ্গে যোগ, সেনার গুলিতে নিহত ‘হায়দার’ ছবির অভিনেতা

নোটবন্দির পর ভারতের বাজারে ২০০, ৫০০ ও ২০০০ টাকার তিনটি নতুন নোট আসে। তখন নেপাল সরকার এই নোট নিয়ে নিজেদের অবস্থান জানায়নি। গত দুবছর সব ধরনের আর্থিক লেনদেনে এই দুই নোট অবাধে চলেছে। কিন্তু এই সিদ্ধান্তে ভারতে নেপালি শ্রমিক ও মধ্যবিত্ত ভারতীয় পর্যটকদের পক্ষে কঠিন হয়ে গেল। ২০২০ সালে নেপাল সরকারের আয়োজনে ‘ভিজিট নেপাল ইয়ার’ অনুষ্ঠান হচ্ছে। এই অনুষ্ঠানের আগেই এমন এক সিদ্ধান্ত নিল নেপাল সরকার।

দক্ষিণ কোরিয়ার বাজারে দেদার বিকোচ্ছে কিমের মুখোশ, কেন জানেন?

ভূমিকম্পের পর নেপাল সরকার নতুন করে গোটা দেশের যোগাযোগ ব্যবস্থা তৈরি করেছে। খরচ হয়েছে আরও অনেক। তবে কেন ভারতীয় নোট বাতিলের সিদ্ধান্ত নিল নেপাল সরকার, তা জানা যায়নি। 

The post ১০০ টাকার উপরে সব ভারতীয় মুদ্রায় নিষেধাজ্ঞা নেপালে! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement