shono
Advertisement

নেপালের জমি দখল করেনি চিন, বেজিংয়ের চাপে ভোলবদল ওলি প্রশাসনের

বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে ভুল খবর প্রকাশিত হচ্ছে বলেই দাবি করা হয়েছে। The post নেপালের জমি দখল করেনি চিন, বেজিংয়ের চাপে ভোলবদল ওলি প্রশাসনের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:08 PM Aug 23, 2020Updated: 06:08 PM Aug 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেজিংয়ের চাপের কাছে মাথা নত করে এবার নিজেদের দেশের কৃষি মন্ত্রকের তথ্যকেই অস্বীকার করল কেপি শর্মা ওলি (K P Sharma Oli) ‘র প্রশাসন। চিন নেপালের সীমান্তবর্তী সাতটি জেলার জমি দখল করছে বলে প্রকাশিত সমস্ত খবরকেই ভিত্তিহীন বলে দাবি করেছে তারা।

Advertisement

এপ্রসঙ্গে নেপাল (Nepal) -এর  বিদেশ মন্ত্রকের তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, তাদের দেশের জমি চিন দখল করছে বলে যে খবর সংবাদমাধ্যমে প্রকাশিত হচ্ছে তা পুরোপুরি ভিত্তিহীন। এবিষয়ে তাদের দেশের কৃষি ও পশুপালন মন্ত্রকের যে রিপোর্টের কথা উল্লেখ করা হচ্ছে তারও কোনও অস্তিত্ব নেই। ইতিমধ্যেই কৃষি মন্ত্রকের তরফে এই ধরনের কোনও রিপোর্ট তারা তৈরি করেনি বলেও পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘ভাই ডোনাল্ড মিথ্যুক, নীতিহীন’, দিদির ফোনালাপ ভাইরাল হতেই বিপাকে মার্কিন প্রেসিডেন্ট ]

ওলি প্রশাসনের এক আধিকারিকের কথায়, এই ধরনের খবরের কোনও সত্যতা নেই। গত জুন মাসে এই জমি দখলের খবর নেপালের যে জনপ্রিয় সংবাদপত্রে প্রথম প্রকাশিত হয়েছিল তারাও বিষয়টি সত্যি নয় বলে স্বীকার করেছে। এই ধরনের ভুল খবর প্রকাশ করার জন্য লিখিতভাবে ক্ষমা চেয়েছে। ১৯৬১ সালে ৫ অক্টোবর চিন ও নেপালের মধ্যে যে সীমান্ত চুক্তি তাকে মান্যতা দেয় দুদেশের সরকার। তাই ৩৭ ও ৩৮ নম্বর পিলার উঠিয়ে দিয়ে চিন যে নেপালের জমি দখল করছে একথা ভুল।

[আরও পড়ুন: উইঘুর মুসলিমদের নির্মূলের ছক! মহিলাদের গর্ভপাত ও সদ্যোজাতদের খুন করছে চিন]

The post নেপালের জমি দখল করেনি চিন, বেজিংয়ের চাপে ভোলবদল ওলি প্রশাসনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement