shono
Advertisement

এই পোশাকগুলো পরে আর ঢোকা যাবে না পুরীর মন্দিরে, চালু হচ্ছে নয়া বিধি

কবে থেকে চালু হচ্ছে নয়া বিধি?
Posted: 11:47 AM Oct 10, 2023Updated: 12:15 PM Oct 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরীর মন্দিরে (Puri Temple) চালু হচ্ছে নয়া পোশাকবিধি। আর ছেঁড়া জিন্স, হাতকাটা টিশার্ট বা হাফ প্যান্ট পরে আর ঢোকা যাবে না জগন্নাথ মন্দিরে। কর্তৃপক্ষ জানিয়েছে, কোনও অশোভনীয় পোশাক পরে মন্দিরে ঢোকা যাবে না। সম্পূর্ণ শরীর ঢাকা পোশাক পরতে হবে। ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে চালু কার্যকর হবে নয়া নিয়মবিধি।

Advertisement

সোমবার জগন্নাথ মন্দির কর্তৃপক্ষ জানিয়েছেন, মন্দিরে পুজো দিতে এসে অনেকেই উপযুক্ত পোশাক পরছেন না। তাই এবার পোশাকবিধি চালু করার পথে হাঁটছে মন্দির কর্তৃপক্ষ। কী কী পোশাক পরে মন্দিরে ঢোকা যাবে না, তা কার্যত স্পষ্ট করে দিয়েছে তারা। 

[আরও পড়ুন: আসন সমঝোতা নিয়ে আলোচনাই হয়নি, মরুরাজ্যে ভোটযুদ্ধে আলাদা লড়াইয়ে বাম-কংগ্রেস!]

এ প্রসঙ্গে শ্রী জগন্নাথ মন্দির কর্তৃপক্ষের মুখ্য প্রশাসক রঞ্জনকুমার দাস জানিয়েছেন, আমরা কোনও নির্দিষ্ট কোনও পোশাকবিধি চালু করছি না। তবে মন্দিরে পুজো দিতে গেলে অশোভনীয় বা আপত্তিকর কোনও পোশাক পরা চলবে না। আগামী বছরের গোড়া থেকেই (১ জানুয়ারি) অশোভনীয় পোশাক পরে এলে মন্দিরে ঢুকতে দেওয়া হবে না।” ছেঁড়া জিন্স, হাতকাটা টিশার্ট বা হাফ প্যান্ট পরে মন্দির চত্বরে ঘোরা যাবে না। এধরনের পোশাক শুধুমাত্র অশোভনীয় নয়, পবিত্র স্থানের অবমাননাকরও বটে, বলছেন মুখ্য প্রশাসক। তবে ১২ বছর বয়সি বা বয়স তার কম হলে এই পোশাকবিধি মানতে হবে না। আপাতত সংবাদমাধ্যম ও মাইকিংয়ের মাধ্যমে দর্শনার্থীদের পোশাকবিধি সম্পর্কে সচেতন করা হচ্ছে।

[আরও পড়ুন: প্যালেস্টাইনের সমর্থনে ক্যাম্পাসে বিক্ষোভ, আলিগড় বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বিরুদ্ধে FIR]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement