shono
Advertisement

আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন, চমক দিয়ে ঘোষণা ভারতীয় বংশোদ্ভূত নিকি হ্যালির

ট্রাম্পের প্রথম প্রতিপক্ষ হিসেবে নিজের নাম ঘোষণা করলেন তিনি।
Posted: 08:19 PM Feb 14, 2023Updated: 08:19 PM Feb 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর সঙ্গে নাড়ির যোগ রয়েছে ভারতের। সেই তিনিই এবার মার্কিন প্রেসিডেন্ট হওয়ার লড়াইয়ে। মঙ্গলবারই তাঁর ‘একদা বস’ ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) বিরুদ্ধে ২০২৪ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা করলেন নিকি হ্যালি। নিঃসন্দেহে প্রেসিডেন্ট নির্বাচনে বড় চমক হতে চলেছেন তিনি।

Advertisement

৫১ বছরের নিকি (Nikki Haley) দক্ষিণ ক্যারোলিনার গভর্নরের দায়িত্ব সামলেছেন দু’বার। ছিলেন রাষ্ট্রসংঘের প্রাক্তন মার্কিন অ্যাম্বাসাডরও। এবার প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নামার কথা জানিয়ে তাঁর ঘোষণা, ”আমি নিকি হ্যালি। এবং আমি প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নামছি। এটা নতুন প্রজন্মের নেতৃত্বের সময়। আর্থিক দায়িত্ব থেকে সীমান্তের নিরাপত্তা এবং দেশকে আরও মজবুত করা, আমাদের গর্ব ও উপলক্ষকে নতুন করে আবিষ্কার করার এটাই সময়।” নিজেকে এক ভারতীয় অভিবাসীর গর্বিত কন্যা বলে এদিন দাবি করেন নিক। সেই সঙ্গে আমেরিকার ইতিহাসকে নতুন করে লেখার এটাই সময় বলেও মন্তব্য করেন তিনি। একটি ভিডিও বার্তায় এই ঘোষণা করেন তিনি।

[আরও পড়ুন: ‘বিনাশকালে বিপরীত বুদ্ধি’, BBC অফিসে আয়কর হানা নিয়ে বিজেপিকে তোপ বিরোধীদের]

উল্লেখ্য, এখনও পর্যন্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের লড়ার কথা ঘোষণা করা একমাত্র প্রতিনিধি হলেন ডোনাল্ড ট্রাম্প। গত জানুয়ারি থেকে রীতিমতো প্রচারও শুরু করে দিতে দেখা গিয়েছে তাঁকে। ৭৬ বছরের নেতার দাবি, তিনি আগের চেয়েও বেশি রাগী এবং প্রতিশ্রুতিবদ্ধ। এবার তাঁকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রিপাবলিকান নেত্রী নিকি। বরাবরই ট্রাম্পের কড়া সমালোচক তিনি। ট্রাম্পের সঙ্গে মতপার্থক্যের কারণেই ২০১৮ সালে আচমকা ইস্তফা দেন নিকি।

[আরও পড়ুন: নওশাদের গ্রেপ্তারির প্রতিবাদে ফের পথে বাম-ISF, ১৪৪ ধারা জারি সত্ত্বেও ভাঙড়ে সভা আরাবুলের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement