shono
Advertisement

অস্ত্রের অভাব নেই ভারতীয় সেনার, বার্তা সেনাপ্রধানের

জওয়ানদের জন্য বাবা বিশ্বনাথের কাছে প্রার্থনা সেনাপ্রধানের। The post অস্ত্রের অভাব নেই ভারতীয় সেনার, বার্তা সেনাপ্রধানের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:51 PM Nov 10, 2017Updated: 02:13 PM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনার ভাঁড়ারে মজুত রয়েছে পর্যাপ্ত অস্ত্রশস্ত্র। পরিস্থিতি ও প্রযুক্তির সঙ্গে সামঞ্জস্য রেখে আরও আধুনিক অস্ত্র আসছে সেনার হাতে। শুক্রবার, নাম না করেও পাকিস্তান ও চিনকে এভাবেই কড়া বার্তা দিলেন ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত।

Advertisement

এদিন উত্তরপ্রদেশ সফরে এসে কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দেন জেনারেল রাওয়াত। সীমান্তে গোলাগুলির সন্মুখে বুক চিতিয়ে দাঁড়ানো সেনার জওয়ানদের জন্য বাবা বিশ্বনাথের কাছে প্রার্থনা করেন তিনি। সম্প্রতি, ভারতের মাটি দখল করার ষড়যন্ত্রে একযোগে মেতেছে চিন ও পাকিস্তান। প্রায় প্রতিদিনই কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করছে পাক সেনা। একই সঙ্গে লাদাখ ও অরুণাচলে আগ্রাসী হয়েছে চিন। এমন পরিস্থিতিতে সেনাপ্রধান রাওয়াতের বার্তা যথেষ্ট তাৎপর্য্যপূর্ণ। ঢিল ছুড়লে পাটকেল খেতে হবে, বলেই দুই পড়শি দেশকে বার্তা দিলেন রওয়াত। সেনার আধুনিকীকরণ ও পর্যাপ্ত অস্ত্রশস্ত্রের অভাব নিয়ে ক্যাগ রিপোর্ট প্রকাশ পাওয়ার পর দেশ জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছিল। এই বিষয়ে দেশবাসীকে আশ্বস্ত করে এদিন সেনাপ্রধান জানান, ভারতীয় সেনার হাতে যথেষ্ট পরিমাণ অস্ত্র রয়েছে। যেকোনও পরিস্থিতির মোকাবিলায় সম্পূর্ণ প্রস্তুত সেনা।

কয়েকদিন আগেই কাশ্মীরে জইশ প্রধান মাসুদ আজহারের ভাইপোকে খতম করে সেনা। উপত্যকায় সেনার সাফল্য নিয়েও এদিন মুখ খোলেন সেনাপ্রধান রাওয়াত। তিনি জানান আর্মি, বিএসএফ, সিআরপিএফ ও রাজ্য পুলিশের মধ্যে সমন্বয়ের ফল এই সাফল্য। ওই রাজ্যে অনেকটাই কমেছে পাথর নিক্ষেপের ঘটনা। ফিল্ড মার্শাল কে এম কারিয়াপ্পাকে ভারতরত্ন দেওয়ার আবেদনও জানান রাওয়াত। একই সঙ্গে তিনি বলেন এই বিষয়ে সরকারই শেষ সিদ্ধান্ত নেবে। ডোকলাম প্রসঙ্গে রাওয়াত জানান, অচলাবস্থা কাটলেও সতর্ক রয়েছে ভারতীয় জওয়ানরা। ওই অঞ্চলে পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করছে সেনা। সব মিলিয়ে এদিন চিন ও পাকিস্তানকে একযোগে কড়া বার্তা দিলেন সেনাপ্রধান বলেই মনে করছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা।

[যে কোনও পরিস্থিতিতে ২০১৮-র মধ্যেই হবে রাম মন্দির, ঘোষণা VHP-র]

The post অস্ত্রের অভাব নেই ভারতীয় সেনার, বার্তা সেনাপ্রধানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement