shono
Advertisement
Murshidabad

কর্মবিরতির জের, আউটডোরে আচমকা বন্ধ টিকিট দেওয়া, উত্তেজনা মুর্শিদাবাদ মেডিক্যালে

রোগীর আত্মীয়দের অভিযোগ, সকাল ৯টা নাগাদ কয়েকজন জুনিয়র চিকিৎসক এসে টিকিট কাউন্টার বন্ধ করে দিতে বলেন।
Published By: Sucheta SenguptaPosted: 10:33 AM Aug 13, 2024Updated: 10:46 AM Aug 13, 2024

কল্যাণ চন্দ, বহরমপুর: আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের যৌন হেনস্তা ও হত্যাকাণ্ডের প্রতিবাদে রাজ্যের বিভিন্ন হাসপাতালে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি আজও অব্যাহত। জেলা স্তরের হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলিতে পরিষেবা প্রায় বন্ধ। সোমবারের পর মঙ্গলবারও একই পরিস্থিতি। তারই মাঝে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নতুন করে উত্তেজনা ছড়াল। এদিন সকাল থেকে আউটডোর বিভাগে চিকিৎসার জন্য রোগীদের টিকিট দেওয়া হচ্ছিল। কিন্তু কিছুক্ষণ পর কয়েকজন জুনিয়র চিকিৎসক এসে কাউন্টার বন্ধ করে দেন বলে অভিযোগ। ফলে বিপাকে পড়েন দূরদূরান্ত থেকে আসা রোগী ও তাঁদের পরিবারগুলি। এমন হয়রানির জন্য চরম ক্ষুব্ধ রোগীরা।

Advertisement

আউটডোরে টিকিটের লম্বা লাইন রোগীদের। নিজস্ব চিত্র।

জানা গিয়েছে, মঙ্গলবার সকাল থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের (Murshidabad Medical College and Hospital) আউটডোরে রোগীদের চিকিৎসার জন্য টিকিট দেওয়া হচ্ছিল। প্রায় ২০০ টি টিকিট দেওয়ার পর আচমকাই বন্ধ হয়ে যায় কাউন্টার (Counter)। রোগীর আত্মীয়দের অভিযোগ, সকাল ৯টা নাগাদ কয়েকজন জুনিয়র চিকিৎসক এসে টিকিট কাউন্টার বন্ধ করে দিতে বলেন। তাতেই টিকিট দেওয়া বন্ধ করে দেওয়া হল। দূরদূরান্ত থেকে আসা রোগী ও আত্মীয়দের দাবি, আগে থেকে জানা থাকলে তাঁরা আউটডোরের চিকিৎসা করাতে আসতেন না। হঠাৎ করেই কেন এভাবে টিকিট দেওয়া বন্ধ হল? এই প্রশ্ন তুলছেন তাঁরা। এনিয়ে সাময়িক উত্তেজনা ছড়িয়েছে হাসপাতালে।

[আরও পড়ুন: মঙ্গলে ভাগ্য নির্ধারণ, প্যারিসের গেমস ভিলেজ ছাড়লেন ভিনেশ, দেশে ফিরবেন কবে?]

আর জি কর (RG Kar Hospital) কাণ্ডের পর রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতি শুরু করলেও সিনিয়র ডাক্তাররা পরিষেবা দিচ্ছেন। কিন্তু তা সত্ত্বেও এই মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে সোমবার এক রোগীকে নিয়ে আসা হলে তাঁর মৃত্যু হয়। পরিবার অভিযোগ তোলে, আন্দোলনের কারণে ওই রোগীকে কোনও চিকিৎসক পরীক্ষাই করেননি। তাতেই মৃত্যু হয়েছে। এনিয়ে সোমবারও হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়ায়। এর পর মঙ্গলবার আউটডোরের (Outdoor) টিকিট দেওয়া বন্ধ হওয়ায় পরিষেবা মিলবে না বলে স্পষ্ট বার্তা দেওয়া হল বলেই মনে করছেন রোগীরা। আর তাতেই ক্ষোভের পারদ চড়ল আরও।

[আরও পড়ুন: ‘বাংলাদেশি’ তকমা দিয়ে অত্যাচার! ওড়িশা থেকে ফিরলেন মুর্শিদাবাদের ৩৫ জন শ্রমিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডে অব্যাহত জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি।
  • মুর্শিদাবাদ মেডিক্যালে আউটডোরের টিকিট দেওয়া আচমকাই বন্ধ!
  • বিপাকে দূরদূরান্ত থেকে আসা রোগীরা, চূড়ান্ত ক্ষুব্ধ তাঁরা।
Advertisement