shono
Advertisement

Weather Update: ভ্যাপসা গরম থেকে রেহাই মিলবে রাজ্যবাসীর? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?
Posted: 10:42 AM Aug 30, 2021Updated: 10:51 AM Aug 30, 2021

নব্যেন্দু হাজরা: এই আকাশ কালো করে বৃষ্টি তো পরক্ষণেই রোদ। বৃষ্টি হলেও গরম যেন কমছে না। ভ্যাপসা গরম। সব মিলিয়ে নাজেহাল দশা কলকাতা-সহ (Kolkata) দক্ষিণবঙ্গবাসীর। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে সোমবার সকালেও মিলল না সুখবর। আপাতত কয়েকদিন এমনই আবহাওয়া বজায় থাকবে বলেই জানিয়েছেন আবহবিদরা।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূ্ত্রে খবর, কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Rain) সম্ভাবনা। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তাপমাত্রা ক্রমশ বাড়বে। সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। বৃষ্টিপাতের পরিমাণ ৩.৪ মিলিমিটার। কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজও আংশিক মেঘলা আকাশ বজায় থাকবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: নেই অর্ধেক মাথা, স্ত্রী-পুরুষ উভলিঙ্গ নিয়ে জন্ম বিরল শিশুর, তাজ্জব চিকিৎসকরাও!]

আগামী কয়েকদিন উত্তরবঙ্গে (North Bengal) বৃষ্টি ক্রমশ কমবে। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কোচবিহার, শিলিগুড়ি, আলিপুরদুয়ার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে সপ্তাহান্তে বৃষ্টি বাড়তে পারে। তার ফলে ফের বাড়তে পারে নদীগুলির জলস্তর। ধসের আশঙ্কাও এড়ানো যাচ্ছে না।

এদিকে, ছত্তিশগড়ে নিম্নচাপ অবস্থান করছে। মৌসুমী অক্ষরেখা কোটা থেকে ভোপাল হয়ে ছত্তিশগড়ের নিম্নচাপ অক্ষরেখা পর্যন্ত বিস্তৃত। তার প্রভাবে আগামী কয়েকদিন বৃষ্টি বাড়বে মধ্যভারতীয় দক্ষিণ ভারতে। পশ্চিম ভারতের রাজ্যগুলিতেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। তাই পুজোর বাজার করতে বেরলেই সঙ্গে ছাতা রাখুন। নইলে করোনাকালে বিপাকে পড়তে পারেন।

[আরও পড়ুন: হিমাচলে হটপ্যান্টে ঋতুপর্ণা, ভিডিও নিয়ে শোরগোল নেটপাড়ায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার