shono
Advertisement

আগামী ২৪ ঘণ্টায় বঙ্গের ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা, তাপমাত্রার পারদ কি নামবে?

বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি।
Posted: 09:54 AM Feb 22, 2023Updated: 09:54 AM Feb 22, 2023

নিরুফা খাতুন: বঙ্গে উধাও শীতের আমেজ। তবে এরই মধ্যে উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে বলে জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। যদিও দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

Advertisement

বুধবার হাওয়া অফিসের তরফে জানানো হয়, আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার থেকে শুধু দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও রাতের তাপমাত্রার তেমন উল্লেখযোগ্য কোনও বদল হবে না।

[আরও পড়ুন: শ্রদ্ধার মতোই নৃশংস মৃত্যু হতে পারে! মুসলিম যুবককে বিয়ে করায় স্বরাকে তোপ সাধবী প্রাচীর]

এদিকে দক্ষিণী বাতাসে ভর করে জলীয় বাষ্প ঢুকছে বঙ্গে। যার জেরে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং কলকাতায় সকালের দিকে জলীয় বাষ্প বেশি থাকার সম্ভাবনা। ফলে সকালে আংশিক মেঘলা আকাশ ও বেলা বাড়লে পরিষ্কার আকাশের সম্ভাবনা তৈরি হবে। বাকি জেলায় অবশ্য পরিষ্কার থাকবে আকাশ। আপাতত ৪-৫ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। বর্তমান পরিস্থিতির মতোই আগামী কয়েক দিনও গরম অনুভূত হবে। কলকাতায় দিনে ও রাতে তাপমাত্রা স্বাভাবিকের উপরই থাকবে। আজ সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৯৩ শতাংশ।

আবহবিদরা জানাচ্ছেন, এই মুহূর্তে উত্তর-পশ্চিম ভারতে একটি পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে আগামী ২৫ ফেব্রুয়ারি। হরিয়ানা ও সংলগ্ন এলাকায় রয়েছে ঘূর্ণাবর্ত। প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। যার প্রভাবে আগামী দু-তিনদিন হালকা মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে সিকিম ও উত্তরবঙ্গের পার্বত্য এলাকার জেলাগুলিতে। আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশ, অসম, নাগাল্যান্ড, মনিপুর এবং সিকিমে।

[আরও পড়ুন: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে গ্রুপ ডি’র চাকরি হারানো ১,৯১১ কর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement