shono
Advertisement

পুজোর মুখে সব রেক নোয়াপাড়া পর্যন্ত নয়, রাজ্যের আবেদনে জানাল মেট্রো

রবিবার থেকে টালা ব্রিজে বাস চলাচল বন্ধের জেরে অত্যাধিক যাত্রী চাপ বৃদ্ধির আশঙ্কা মেট্রোতে। The post পুজোর মুখে সব রেক নোয়াপাড়া পর্যন্ত নয়, রাজ্যের আবেদনে জানাল মেট্রো appeared first on Sangbad Pratidin.
Posted: 08:27 PM Sep 27, 2019Updated: 08:28 PM Sep 27, 2019

সুব্রত বিশ্বাস: রবিবার থেকে টালা ব্রিজে বাস চলাচল বন্ধ হচ্ছে। ফলে অত্যাধিক যাত্রী চাপ বৃদ্ধির আশঙ্কা মেট্রোতে। তার উপর পুজোর সময়। এই পরিস্থিতি সামাল দিতে মেট্রোর সব ট্রেনকে নোয়াপাড়া পর্যন্ত চালানোর আবেদন জানাল র‌াজ্য। র‌াজ্যের পরিবহণ সচিব মেট্রোর চিফ অপারেশন ম্যানেজারের সঙ্গে এনিয়ে আলোচনাও করেন।

Advertisement

মেট্রোর চিফ অপারেশন ম্যানেজার সাত্যকি নাথ বলেন, এখন চল্লিশ শতাংশ মেট্রোই নোয়াপাড়া পর্যন্ত যায়। রেক থাকলেও চালক সংখ্যায় কম। তাই বিষয়টি খতিয়ে দেখা হবে। সম্ভব হলে একটি দমদম, একটি নোয়াপাড়া এইভাবে চালানো হবে। তা হলে পঞ্চাশ শতাংশ নোয়াপাড়া পর্যন্ত চালানো যাবে। তবে একশো শতাংশ নোয়াপাড়া পর্যন্ত চালানো সম্ভব নয় বলে তিনি জানিয়েছেন।

দমদম থেকে নোয়াপাড়ার দূরত্ব দেড় কিলোমিটার। এই দেড় কিলোমিটারের মধ্যেই পড়ছে টালা ব্রিজ। অতএব ব্রিজে বাস বন্ধ মানেই সম্পূর্ণ চাপ আসবে মেট্রোতে। এমনিতেই ভিড়ে মেট্রোর দফারফা তার উপর এই পরিস্থিতি সামলানো আরও কঠিন হবে বলে মনে করেছেন মেট্রোর কর্মীরা। ভিড়ে দরজা বন্ধ করাই দায় হয়ে পড়বে। এজন্য বাড়তি সুরক্ষাকর্মীও দেওয়া হবে দমদম ও নোয়াপাড়া স্টেশনে।

টালা ব্রিজের নিচ দিয়ে চক্ররেল গিয়েছে। ব্রিজের সমস্যার প্রভাব সেখানেও পড়বে বলে মনে করেছে শিয়ালদহ ডিভিশনের অপারেশন বিভাগ। রাইটস ব্রিজটির স্বাস্থ্য পরীক্ষা করে পিডব্লুডিকে রিপোর্ট দেবে। তা সংস্কার করা হবে, না ভাঙতে হবে। এই দুইয়ের কোনটা কার্যকর হবে তা দেখেই চক্ররেলের উপর ব্যবস্থা নেবে ডিভিশন। মেরামত হলে পিডব্লুডি ‘ব্লক’ চাইলে নির্ধারিত সময়ে চক্ররেল বন্ধ রাখবে শিয়ালদহ ডিভিশন। প্রয়োজনে ট্রেন বাতিলও করতে রাজি তারা। তবে এখনও কী হবে ব্রিজের জন্য তা না জানায় রেল উপযুক্ত পদক্ষেপের সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছে।

The post পুজোর মুখে সব রেক নোয়াপাড়া পর্যন্ত নয়, রাজ্যের আবেদনে জানাল মেট্রো appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement