shono
Advertisement

ভারতে খেলতে এসে হেনস্তার শিকার প্রাক্তন ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়ন! রক্ষাকর্তা সিন্ধু

'উনি আসবেন জানতাম না', সাফাই ব্যাডমিন্টন সংস্থার
Posted: 03:01 PM Dec 13, 2023Updated: 03:01 PM Dec 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে খেলতে এসে হেনস্তার শিকার ব্যাডমিন্টনের প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন। বিমানবন্দরে তাঁর ব্যাগ কেড়ে নেওয়া হয়েছে। দ্বিগুণেরও বেশি ট্যাক্সি ভাড়া দিতে হয়েছে তাঁকে। হোটেলে পৌঁছেও চার ঘণ্টা তাঁকে স্রেফ বসিয়ে রাখা হয় কোনও ঘরের ব্যবস্থা না করে। শেষ পর্যন্ত পি ভি সিন্ধু (PV Sindhu) ও এইচ এস প্রণয়ের (HS Prannoy) সাহায্যে তাঁর সমস্যা সমাধান হয়। নিজের সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে গোটা ঘটনার কথা তুলে ধরেন নাওমি ওকুহারা (Nozomi Okuhara)। পুরো ঘটনায় দুঃখপ্রকাশ করেছে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া।

Advertisement

ওড়িশা ওপেন খেলতে ভারতে এসেছেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন। দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে পা রাখার সঙ্গে সঙ্গেই হেনস্তার শিকার হন তিনি। অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি জোর করে তাঁর ব্যাগপত্র টেনে নিয়ে ট্রলিতে তুলে দেন। কোনওমতে বিমানবন্দর থেকে বেরিয়ে ট্যাক্সি ধরেন, মাত্র ১০ মিনিটের দূরত্বের হোটেলে পৌঁছতে ৩২৩৪ টাকা ভাড়া দাবি করেন ড্রাইভার। এতকিছু করে হোটেলে পৌঁছে ওকুহারাকে শুনতে হয়, তাঁর নামে কোনও ঘর বুক করা নেই। প্রায় চার ঘণ্টা পরে হোটেলে ঘর পান তিনি। পরের দিন সকালে অনুশীলনে যাওয়ার জন্য কোনও গাড়িও পাননি জাপানি তারকা।

[আর পড়ুন: বিশ্বকাপ ফাইনালের সেই হৃদয়বিদারক হারের পরে প্রথমবার মুখ খুললেন রোহিত, কী বললেন তিনি?]

গোটা ঘটনার কথা নিজের সোশাল মিডিয়ায় তুলে ধরেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন। ইনস্টাগ্রামে তিনি জানান, “ভারতে খুব কঠিন পরিস্থিতিতে পড়েছি। প্রতিযোগিতায় খেলতে মুখিয়ে ছিলাম, কিন্তু এত ঘটনায় খুবই সমস্যা হচ্ছে। পি ভি সিন্ধু ও এইচ এস প্রণয় সাহায্য না করলে এখানে থাকতে পারতাম না। আমার জীবনের সবচেয়ে খারাপ যাত্রা এটা।”

তবে গোটা ঘটনা প্রকাশ্যে আসতেই মুখ খুলেছে বিএআই। জেনারেল সেক্রেটারি সঞ্জয় মিশ্র বলেন, অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। আগামী দিনে এমন আর হবে না। তবে সংস্থার সাফাই, এই টুর্নামেন্ট খেলতে আসবেন ওকুহারা সেটা জানা ছিল না। যদি কোনও দল খেলতে আসে তাহলে তাদের কর্মকর্তারাই সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু এক্ষেত্রে তেমনটা হয়নি। যদিও প্রশ্ন উঠছে, বিশ্বচ্যাম্পিয়ন ব্যাডমিন্টন তারকাকে ভারতে এসে এতখানি হেনস্তার শিকার হতে হল কেন?

[আর পড়ুন: OMG! নিরামিষাশী কোহলি খাচ্ছেন চিকেন টিক্কা! ছবি দেখে তাজ্জব নেটিজেনরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement