shono
Advertisement

তফসিলিদের উন্নয়নে দেশের সেরা বাংলা, স্বীকৃতি দিল মোদি সরকার

২০১৭-১৮ আর্থিক বছরের ফলাফলের ভিত্তিতে রাজ্য এই সম্মান পেয়েছে। The post তফসিলিদের উন্নয়নে দেশের সেরা বাংলা, স্বীকৃতি দিল মোদি সরকার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:11 PM Jul 02, 2019Updated: 09:11 PM Jul 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তফসিলি জাতির উন্নয়নে দেশের সেরা নির্বাচিত হল বাংলা। পিছিয়ে পড়াদের উন্নয়নের জন্য বিভিন্ন প্রকল্প রূপায়ণের ক্ষেত্রে দেশের অন্য সব রাজ্যকে পিছনে ফেলে দিয়েছে এ রাজ্য। বাংলাকে এই স্বীকৃতি দিয়েছে কেন্দ্রীয় সংস্থা এনএসসিএফডিসি (জাতীয় তফসিলি জাতি বিত্ত ও উন্নয়ন নিগম)। মঙ্গলবার টুইট করে একথা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

[আরও পড়ুন: ‘বাংলাদেশের দরকার নেই, গোটা বিশ্বকে ইলিশ খাওয়াবে বাংলাই’, দাবি মমতার]

দিন কয়েক আগেই একটি পরিসংখ্যান প্রকাশ্যে এসেছিল। যাতে দেখা গিয়েছিল কর্মসংস্থানের নিরিখে দেশের অন্য রাজ্যগুলির তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে বাংলা। যা রাজ্যের শাসক শিবিরের জন্য স্বস্তির খবর। এরই মধ্যে আরও একটি খুশির খবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তফসিলি জাতির উন্নয়নে দেশের মধ্যে সেরা নির্বাচিত হয়েছে বাংলা। গত ২৪ জুন দিল্লি থেকে সল্টলেকে WBSCST&OBCDFC-র দপ্তরে চিঠি লিখে একথা জানিয়ে দেওয়া হয়েছে। আর এই সাফল্যের জন্য কেন্দ্রের কাছ থেকে আর্থিক পুরস্কারও পেয়েছে এ রাজ্য। সেকথাই মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি, তফসিলি জাতির উন্নয়নে অসামান্য কাজের জন্য বাংলাকে প্রথম পুরস্কারে সম্মানিত করেছে NSCFDC। ২০১৭-১৮ আর্থিক বছরের ফলাফলের ভিত্তিতে রাজ্য এই সম্মান পেয়েছে।’

[আরও পড়ুন: বিভেদ ভুলে শ্রেণিগত উন্নয়নের স্বার্থে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বিরোধী তফসিলি বিধায়করা]

কাকতালীয়ভাবে এদিনই রাজ্যের তফসিলি জাতি, উপজাতি ও অনগ্রসর শ্রেণির উন্নয়নের স্বার্থে আলাদাভাবে এই শ্রেণির বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ আর তাৎপর্যপূর্ণভাবে মুখ্যমন্ত্রীর এই আহ্বান এড়াতে পারেননি বিজেপি বিধায়করাও৷বিধানসভায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন সুখবিলাস বর্মা, নেপাল মাহাতো, শংকর মালাকার, মনোজ টিগ্গা, স্বাধীন সরকার, জোয়েল মুর্মু-সহ রাজ্যের তফসিলি জাতি ও উপজাতি শ্রেণির বিধায়করা৷ বৈঠকের পরই টুইটারে খুশির খবর ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

The post তফসিলিদের উন্নয়নে দেশের সেরা বাংলা, স্বীকৃতি দিল মোদি সরকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement