shono
Advertisement

মণিপুরে গুলির লড়াই, নিকেশ নাগা জঙ্গি

নাগা অধ্যুষিত এলাকাগুলিকে নিয়ে 'নাগালিম' বা বৃহত্তর নাগা রাজ্যের দাবিতে সশস্ত্র আন্দোলন চালিয়ে যাচ্ছে নাগা জঙ্গিগোষ্ঠী। The post মণিপুরে গুলির লড়াই, নিকেশ নাগা জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:43 PM Feb 23, 2017Updated: 12:13 PM Feb 23, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরে সন্ত্রাসবিরোধী অভিযানে বড়সড় সাফল্য পেল সেনা। বৃহস্পতিবার, সকালে ননে জেলায় সেনার সঙ্গে এনকাউন্টারে মারা পড়ে নাগা জঙ্গিগোষ্ঠীর এক জঙ্গিনেতা ও এক গ্রামবাসী।

Advertisement

(ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান, মৃত ৮)

জানা গিয়েছে, এদিন ভোরে গোপন সূত্রে খবর পেয়ে খৌপম গ্রামে এনএসসিএন-আইএম গোষ্ঠীর একটি ঘাঁটিতে হানা দেয় গোর্খা রেজিমেন্টের জওয়ানরা। শুরু হয় গুলির লড়াই। প্রায় ৪৫ মিনিট ধরে চলা গুলি বিনিময়ের পর মারা পরে এক জঙ্গি। দুর্ভাগ্যজনক ভাবে গুলিতে মৃত্যু হয় এক গ্রামবাসীরও। প্রসঙ্গত, দুদিন আগেই মণিপুরের উপ-মুখ্যমন্ত্রীর কনভয়ে হামলা চালায় উগ্রপন্থীরা।

(‘মাও’ আতঙ্ক উপেক্ষা করেই এই রেললাইন সুরক্ষিত রাখেন একা সাবিত্রী)

কয়েক দিন আগেই মণিপুরের তামেংলং জেলাকেই বিভক্ত করে ননে-সহ সাতটি জেলা গঠন করা হয়। এই সিদ্ধান্তের প্রবল বিরোধিতা করে নাগা জনগোষ্ঠীর লোকেরা। শুরু হয়েছিল ইবোবি সিং সরকারের বিরুদ্ধে প্রচন্ড বিক্ষোভ। প্রসঙ্গত, নাগাল্যান্ড, মণিপুর, অসম ও অরুণাচল প্রদেশের নাগা অধ্যুষিত এলাকাগুলিকে নিয়ে ‘নাগালিম’ বা বৃহত্তর নাগা রাজ্যের দাবিতে সশস্ত্র আন্দোলন চালিয়ে যাচ্ছে নাগা জঙ্গিগোষ্ঠী এনএসসিএন-আইএম ও খাপলাং।

গণেশ-কার্তিকের নাম তো জানা, শিবের বাকি তিন পুত্রের নাম জানেন?

The post মণিপুরে গুলির লড়াই, নিকেশ নাগা জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement