shono
Advertisement

পাহাড়মুখী পর্যটকদের জন্য সুখবর, বাড়ছে টয় ট্রেনের জয় রাইডের সংখ্যা

হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি অবধি চলবে বিশেষ ট্রেনও।
Posted: 12:10 PM Sep 26, 2023Updated: 06:53 PM Sep 30, 2023

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: সামনেই পুজোর লম্বা ছুটি। সঙ্গে রয়েছে পর্যটন মরশুম। আর সেই মরশুমে পর্যটকদের আরও আনন্দ দিতে বিশেষ ব্যবস্থা করছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী ১৫ অক্টোবর থেকে টয় ট্রেনের জয় রাইডের সংখ্যা বাড়াতে চলেছে তারা।

Advertisement

এখন পাহাড়ে দার্জিলিং থেকে ঘুম এই জয় রাইড চলে। পর্যটনের মরশুমে এর চাহিদা আরও বেড়ে যায়। চাহিদার কথা মাথায় রেখে এবারে টয় ট্রেনের জয় রাইডের সংখ্যা আট থেকে বাড়িয়ে ১২ করার পরিকল্পনা করা হচ্ছে। পাহাড়ে টয় ট্রেন থেকে প্রচুর আয়ের মুখ দেখেছিল দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। সেই ধারা এবারও অব্যাহত রাখতে চায় তারা। এ প্রসঙ্গে দার্জিলিং হিমালয়ান রেলওয়ের ডিরেক্টর প্রিয়াংশু বলেন, “আমরা ১৫অক্টোবর থেকে ১২টি জয় রাইড চালানোর পরিকল্পনা করেছি। পুজো ও পর্যটনের মরশুমে পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে এই কাজ করা হচ্ছে।”

[আরও পড়ুন: দলীয় কার্যালয় তৈরির জন্য জমি নিয়ে বিবাদ, বসিরহাটে ‘খুন’ তৃণমূল কর্মী]

পুজোয় পাহাড়ে পর্যটকদের ঢল নামে। টিকিটের বাড়তি চাপ কমাতে একটি স্পেশ্যাল ট্রেন দিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া পর্যন্ত এই ট্রেন চলাচল করবে। আগামী ২৭ সেপ্টেম্বর হাওড়া থেকে রাত ১১টা ৪০মিনিটে নিউ জলপাইগুড়ির দিকে রওনা দেবে এই স্পেশ্যাল ট্রেন। পরের দিন ২৮ সেপ্টেম্বর নিউ জলপাইগুড়ি থেকে দুপুর ১২টা ১৫মিনিটে হাওড়ার দিকে রওনা হবে সেই ট্রেন।

[আরও পড়ুন: রাজভবন থেকে চিঠি পেলেন ধূপগুড়ির বিধায়ক, খাম খুলতেই মাথায় হাত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement