shono
Advertisement

রূপান্তরকামী মহিলাকে ভালবাসেন স্বামী, জানতে পেরে যুবকের দ্বিতীয় বিয়ের ব্যবস্থা স্ত্রীর

তিনজনের সংসারে অসুবিধা নেই, জানিয়েছেন তরুণী।
Posted: 06:50 PM Sep 13, 2022Updated: 09:34 PM Sep 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সত্যি হলেও গল্প মনে হবে ওড়িশার (Odisha) বাসিন্দা এই তরুণীর কাণ্ড জানলে। স্বামী একজন রূপান্তকামী মহিলার প্রেমে পড়েছেন জানতে পারার পর নিজে দাঁড়িয়ে থেকে ওই মহিলার সঙ্গে স্বামীর বিয়ে দিয়েছেন তিনি। এক ছাদের তলায় ‘সতীনের’ সঙ্গে সংসারে অসুবিধা নেই, জানিয়ে দিয়েছেন তরুণী। ঘটনায় চমকে গিয়েছেন ওই আত্মীয় ও প্রতিবেশীরা।

Advertisement

ঘটনাটি কালাহান্ডি (Kalahandi) জেলার ধুরকুটি গ্রামের। যাকে নিয়ে এত কথা, সেই তরুণীর নাম অবশ্য জানা যায়নি। স্বামীর নাম ফকির নিয়াল। বছর পাঁচেক আগে তাঁদের বিয়ে হয়। দু’বছর বয়সি একটি পুত্র সন্তান রয়েছে। সম্প্রতি সঙ্গীতা নামের এক রূপান্তরকামী মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন ফকির। জানা গিয়েছে, ওই রূপান্তরকামী মহিলাকে রাস্তায় ভিক্ষা করতে দেখেন ফকির। প্রথম দর্শনেই প্রেমে পড়েন। মহিলার ফোন নম্বর নেন তিনি। সম্প্রতি ওই রূপান্তরকামী মহিলার সঙ্গে টেলিফোনে স্বামীর দীর্ঘ কথোপকথন নজরে পড়ে তরুণীর। বুঝতে পারেন স্বামী নতুন সম্পর্কে জড়িয়েছেন। এরপর সাধারণত যা ঘটে থাকে তার বিপরীত কাণ্ড ঘটে এক্ষেত্রে।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের আকাশে UFO? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রহস্যময় আলোর ভিডিও ও ছবি]

নিজের পরিবার ও শ্বশুরবাড়ির সঙ্গে কথা বলে স্বামীর বিয়ে দেবেন বলে ঠিক করেন তরুণী। স্বভাবতই শুরুতে আপত্তি করে দুই পরিবারের লোকেরা। কিন্তু সংসারে শান্তি ফেরাতে তাঁদের রাজি করান তরুণী। নারলার একটি মন্দিরে রূপান্তরকামী মহিলার সঙ্গে বরের বিয়ে দেন তিনি। যে অনু্ষ্ঠানে পরিবারের লোকেরা ছাড়াও উপস্থিত ছিলেন রূপান্তরকামী সম্প্রদায়ের বেশকিছু মানুষ।

[আরও পড়ুন: ভারতীয় শিল্পপতিদের সঙ্গে হনুমানের তুলনা, শিল্প সম্মেলনে এ কী বললেন নির্মলা!]

ঘটনায় সবচেয়ে অবাক হয়েছেন রূপান্তরকামী সঙ্গীতা। তিনি বলেন, “আমাদের সম্পর্কের কথা জানার পর দিদি (ফকিরের প্রথম স্ত্রী) আমাকে আপন করে নিয়েছেন। আমিই ফকিরকে বিয়ে করতে চেয়েছিলাম। দিদি সমর্থন করেছেন। রূপান্তরকামীদের সমাজ দূরে সরিয়ে রাখে। দিদি আমায় ভালবাসা দিয়েছে, আমি আপ্লুত।” অন্যদিকে স্বামীর বিয়ে দিয়ে খবরে আসা তরুণী জানিয়ে দিয়েছেন, তাঁরা তিনজন একসঙ্গেই থাকবেন। কোনও সমস্যা হবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার