shono
Advertisement

OMG! প্রতিশোধ নিতে কেউটে সাপকেই কামড় ব্যক্তির! কী হল পরিণতি?

ভয়ংকর ঘটনায় চাঞ্চল্য ওড়িশায়।
Posted: 06:13 PM Sep 08, 2022Updated: 08:51 PM Sep 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশায় (Odisha) বিষধর সাপে কামড়ায় এক ব্যক্তিকে, এখানে শেষ হয়নি ঘটনা, পালটা সাপটিকেই কামড়ে হত্যা করেন ওই ব্যক্তি। অবিশ্বাস্য হলেও সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে সে রাজ্যে। এমনকী সাপ হত্যার দায়ে ওই ব্যক্তিকে আটক করে বন দপ্তর (Odisha Forest Department)। পড়ে অবশ্য ছেড়ে দেওয়া হয় তাঁকে। সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়েছে গলায় মৃত সাপ নিয়ে ঘুরে বেড়ানো ব্যক্তির ছবি। এখন প্রশ্ন উঠছে, বিষধর সাপে কামড়ানোর পর চিকিৎসা না করিয়েও বাঁচলেন কী করে ওই ব্যক্তি?

Advertisement

ঘটনাটি ওড়িশার বালাসোর জেলার (Balasore District)। সেখানকার বাস্তা পুলিশ সীমানা এলাকার দারাদা গ্রামের বাসিন্দা সলিল নায়ক। জানা গিয়েছে, দারোদা ক’দিন আগেও বন্যার জলে ডুবে ছিল। জল নামতে ক্ষেত পর্যবেক্ষণে যান সলিল। তখনই তাঁকে সাপে কামড়ায়। এতে প্রচণ্ড রেগে যায় সে। চিকিৎসার জন্য হাসপাতালে যাওয়ার বদলে কামড়ে লুকিয়ে পড়া সাপটিকে খুঁজতে শুরু করে। খুঁজে পেতেই সেটিকে একাধিকবার দাঁত দিয়ে কামড়ায়। এতেই মরে যায় সাপটি।

[আরও পড়ুন: শৌচালয় পরিষ্কার করছে পড়ুয়ারা, ভাইরাল উত্তরপ্রদেশের স্কুলের ভিডিও, কাঠগড়ায় প্রধান শিক্ষক]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এরপর গলায় মৃত সাপ ঝুলিয়ে গ্রামে ঘুরে বেড়ায় সলিল। পরিচিতরা তাঁকে হাসপাতালে যেতে বললেও সে জানায়, জাদুবলে বিষ ঝেড়ে ফেলেছে। ওই সাপ দেখিয়ে সে অন্যদের ভয়ও দেখায়। এদিকে গলায় কেউটে সাপ ঝুলিয়ে সলিলের ঘুরে বেড়ানোর ভিডিও ভাইরাল হয় নেটদুনিয়ায়। এতে নড়েচড় বসে প্রশাসন।

[আরও পড়ুন: ‘ভুয়ো মামলায় ফাঁসানোর হুমকি দিচ্ছে মুসলিমরা’, ভয়ে গ্রাম ছাড়তে হল বিলকিসের ধর্ষকদের!]

বন্যপ্রাণী হত্যার অভিযোগে সলিলকে আটক করা হয়। যদিও একদিন পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। বালাসোর জেলা বন আধিকারিক আয়ুশ জৈন জানিয়েছেন, এই কাজ যাতে সে ভবিষ্যতে না করে সেই বিষয়ে সতর্ক করা হয়েছে। কিন্তু শুরুতে যে প্রশ্ন তোলা হয়েছিল, কেউটের মতো বিষাক্ত সাপের কামড় খেয়েও সুস্থ আছেন কী করে সলিল? এখনও পর্যন্ত তার কোনও যুক্তিযুক্ত উত্তর মেলেনি। তবে বন দপ্তর নিশ্চিত করেছে, ভাল আছেন সলিল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার